শিফট পদ্ধ‌তি বহাল রে‌খেই জা‌বির ভর্তি পরীক্ষা: শুরু ১৮ ই জুন

প্রকাশিত: ৩১ মে, ২০২৩ ০৩:১৩:২৮

শিফট পদ্ধ‌তি বহাল রে‌খেই জা‌বির ভর্তি পরীক্ষা: শুরু ১৮ ই জুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৮ জুন শুরু হয়ে চলবে ২২ জুন পর্যন্ত। এদিকে আগের বছরের মতো এ বছরও শিফট পদ্ধতি বহাল রেখে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ‍্ববিদ্যালয় প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্টার (শিক্ষা) আবু হাসানআবু হাসান বলেন, পূর্বে ভর্তি পরীক্ষার জন্য সম্ভাব্য তারিখ ১৬ থেকে ২৪ জুন নির্ধারিত হয়েছিল। কিন্তু ১৬ জুন শুক্রবার সাপ্তাহিক বন্ধের দিন হওয়ায় ১৮ জুন রোববার থেকে পরীক্ষা শুরু হয়ে ২২ শে জুন পর্যন্ত চলবে। আগের বছরের মতো এ বছরও শিফট পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী ক্যাম্পাসের ভেতরেই পরীক্ষা নেওয়া হবে।

ইউনিটভিত্তিক পরীক্ষার চূড়ান্ত সময়সূচি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এখনো অনলাইন আবেদন প্রক্রিয়া চলমান। ৩১ মে আবেদন প্রক্রিয়া শেষ হলে ২ জুন আমরা আবার বসবো। ইউনিটভিত্তিক কত আবেদন পড়েছে তার ওপর ভিত্তি করে চূড়ান্ত সময়সূচি নির্ধারণ করা হবে।

উল্লেখ্য, চলতি মাসের ৯ তারিখ থেকে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া আগামী ৩১ মে পর্যন্ত চলবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে গিয়ে শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

এছাড়া ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক যোগ্যতা, নম্বর বণ্টন ও ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য জাহাঙ্গীরনগর বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের  ও‌য়েবসাইটে পাওয়া যাবে।


প্রজন্মনিউজ২৪/ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ