মানসম্পন্ন গবেষণার জন্য শিক্ষকদের আর্থিক প্রণোদনা দেয়া হবেঃ জাবি উপাচার্য

প্রকাশিত: ৩১ মে, ২০২৩ ১২:৩৪:৩২

মানসম্পন্ন গবেষণার জন্য শিক্ষকদের আর্থিক প্রণোদনা দেয়া হবেঃ জাবি উপাচার্য

জাবি প্রতিনিধি: বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মানসম্পন্ন গবেষণা করা ও প্রকাশ নিমিত্ত আর্থিক প্রণোদনা দেয়ার আশ্বাস দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. মো: নূরুল আলম।

গতকাল মঙ্গলবার (৩০ মে), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের গবেষণা প্রকল্পের সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. ফরিদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য তাঁর ভাষণে গবেষণা প্রকল্পের প্রবন্ধগুলো অনলাইনে প্রকাশ করায় সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, গবেষণা প্রবন্ধগুলো অনলাইনে প্রকাশের ফলে দেশ-বিদেশের সকলে তা দেখতে পারবেন। এতে বিশ্ববিদ্যালয়ের পরিচিতি বৃদ্ধি পাবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মানসম্পন্ন গবেষণার আহ্বান জানিয়ে উপাচার্য গবেষণা এবং তা প্রকাশ নিমিত্ত আর্থিক প্রণোদনা দেয়ার আশ্বাস দেন। এছাড়া শিক্ষকদের সুনাম ও খ্যাতির প্রসারে মানসম্পন্ন গবেষণার উপর গুরুত্বারোপ করেন।

দিনব্যাপী সেমিনারে বিভিন্ন সেশনে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের শিক্ষক, আইটি এবং আইআরএস এন্ড জিআইএস-এর শিক্ষকগণ গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অধ্যাপক ড. মো: লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ্, অধ্যাপক ড. এ. এ. মামুন, অধ্যাপক ড. মোহাম্মদ শরীফ উদ্দিন, অধ্যাপক ড. মো. ওবায়দুর রহমান, অধ্যাপক ড. শেখ তৌহিদুল ইসলাম, অধ্যাপক ড. এম শামীম কায়সার, অধ্যাপক ড. মো. আমিনুর রহমান খান, অধ্যাপক মো. জামাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।


প্রজন্মনিউজ২৪/এমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ