সোমবার মুক্তি পাবে কেকের রেকর্ড করা শেষ গান

প্রকাশিত: ৩১ মে, ২০২৩ ১২:২৬:৪৭ || পরিবর্তিত: ৩১ মে, ২০২৩ ১২:২৬:৪৭

সোমবার মুক্তি পাবে কেকের রেকর্ড করা শেষ গান

বিনোদন ডেস্ক: গত ৩১ মে  সুরের যাদুকর কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে পরলোকে পাড়ি জমিয়েছেন। তার এই আকস্মিক প্রয়ান মেনে নিতে পারছে না ভক্তরা। ভক্তদের মন খারাপের মধ্যেই পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ‘শেরদিল’ ছবির মাধ্যমে মুক্তি পেল কেকের রেকর্ড করা শেষ গান।

গত রোববার সৃজিত সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন, গুলজারের লেখা ও শান্তনু মৈত্রর সুরে গানটি গেয়েছেন কেকে। এ বছর এপ্রিল মাসে গানটি গান কেকে। ‘ধূপ পানি বহেনে দে’ গানটি মুক্তি পাওয়া মাত্রই, হাজার হাজার মানুষ ইতিমধ্যেই শুনে ফেলেছেন। গানের সুর বা লিরিক্সের থেকে কেকে-র কথা স্মরণ করেই গানটি শুনছেন তার গুণমুগ্ধ শ্রোতারা, প্রিয় গায়কের কথা মনে করে ভাসছেন প্রবল আবেগে।

১৯৯৬ সালে ‘মাচিস’ ছবিতে গান গাওয়ার মধ্য দিয়ে বলিউডে পা রেখেছিলেন কেকে। তারপর থেকে আর কখনও ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক ছবিতে প্লে-ব্যাক করেন কেকে।

নব্বই দশক থেকে শুরু করে বাংলা, হিন্দি, তামিল, কন্নড়, মালয়ালাম, মারাঠি, অসমীয়া ভাষায় বহু জনপ্রিয় গানে কণ্ঠ দিয়েছেন কেকে। হাম দিল দে চুকে হ্যায় সনম, দেবদাস, ওম শান্তি ওম, জন্নত, বজরঙ্গী ভাইজান, ভুল ভুলাইয়া, রইসসহ অসংখ্য ছবিতে গান গেয়েছেন তিনি।

শেরদিল ছবিতে কেকে-র গান গাওয়া নিয়ে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় বলেন, ‘এই গানটি নিয়ে একটি অদ্ভূত ভাললাগা, সেই সঙ্গে বিষাদও মিশে আছে। আমি বহু বছর ধরে তাকে চিনি।

তার মধ্যে ছিল শুধুই গান এবং আনন্দ। এই গানটি একটা ট্রিবিউট। যাওয়ার আগে যা আমাদের উপহার দিয়ে গেল কেকে। এই গানটা ছিল একটা মেসেজ’।

তিনি বলেন, ‘শেরদিল ছবিটি ‘কেকে’-র উদ্দেশেই উৎসর্গ করা হয়েছে। এই গানটির মাধ্যমে নতুন প্রজন্মকে একটা মেসেজ দেওয়া হয়েছে। তাই সকলের শোনা উচিত গানটি


প্রজন্মনিউজ২৪/এমএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন