ভর্তি পরীক্ষা দিতে এসে সন্তান প্রসব, কান্নায় ভেঙে পড়লেন ছাত্রী

প্রকাশিত: ৩১ মে, ২০২৩ ১১:১৩:২০

ভর্তি পরীক্ষা দিতে এসে সন্তান প্রসব, কান্নায় ভেঙে পড়লেন ছাত্রী

রাবি প্রতিনিধি: গতকাল মঙ্গলবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার 'এ' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিন সন্তানসম্ভবা এক ছাত্রী পরীক্ষা দিতে আসার পর প্রসব বেদনা উঠলে ক্যাম্পাসের মধ্যেই তিনি সন্তান প্রসব করেন। এঘটনায় পরীক্ষা দিতে না পেরে কান্নায় ভেঙে পড়েন ওই ছাত্রী।

মেয়েটির বাড়ি নেত্রকোনা জেলায়। নেত্রকোনা থেকে মাইক্রোবাস ভাড়া করে স্বামী, বাবা, মা'সহ পরিবারের ৫-৬ জনের সঙ্গে ভর্তি পরিক্ষা দিতে এসেছিলেন ওই ছাত্রী।

এবিষয়ে আকিব জাভেদ নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, আমার এক পরীক্ষার্থীকে পরিক্ষার হলে পৌঁছে দিয়ে আমি বাইরে অপেক্ষা করছিলাম আম চত্বরে। পরে জুবেরি ভবনের কাছে কিছু মানুষের জড়ো হওয়া দেখে এগিয়ে গিয়ে জানতে পারি যে, এক পরীক্ষার্থী সন্তান প্রসব করেছেন। ছাত্রীটি নেত্রকোনা থেকে ফ্যামিলি সহ মাইক্রোবাস ভাড়া করে ভর্তি পরিক্ষা দিতে আসার পর হঠাৎ প্রসব বেদনা ওঠে। এরপর গাড়ি জুবেরী ভবনের কাছাকাছি নেওয়া হলে গাড়ির ভিতরেই সন্তান প্রসব করেন ওই পরীক্ষার্থী। মেয়েটি পরে অনেক কান্নাকাটি করে পরিক্ষা না দিতে পারার জন্য। কিন্তু পরিবারের কেউ পরীক্ষা দিতে দেয়নি, পরিবারের সবাই সান্ত্বনা দিতে থাকে, ২য় বার পরিক্ষা দেওয়ার জন্য।

এঘটনাটি শোনার পর পড়াশোনার প্রতি মেয়েটির আগ্রহের প্রশংসা করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও।

এবিষয়ে বাংলা বিভাগের শিক্ষার্থী হাসিব হাসান বলেন, মেয়েটির পড়াশোনার প্রতি আগ্রহ অবশ্যই প্রশংসনীয়। তবে, সন্তানসম্ভবা অবস্থায় ভর্তি পরীক্ষা দিতে আসাটা তার ঠিক হয়নি। সে দ্বিতীয়বারে ভর্তি পরীক্ষা দিতে পারতো। এই অবস্থায় পরীক্ষা দিতে আসাটা তার ও তার সন্তানের স্বাস্থ্যঝুকির কারণ হতে পারতো।

রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রাকিবুল ইসলাম বলেন, মেয়েটির পড়াশোনার প্রতি আগ্রহ আমাকে অবাক করেছে। তবে, তার যেহেতু পড়াশোনার প্রতি বেশ আগ্রহ ছিল, সেহেতু তার বিয়েটা বা বাচ্চা নেওয়াটা আরও কয়েকবছর পরে করতে পারতো। এরকম মেয়েরাই দেশের সবচেয়ে ভালো জনসম্পদ হতে পারে।


প্রজন্মনিউজ২৪/এমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ