রাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৩

প্রকাশিত: ৩০ মে, ২০২৩ ০২:০৩:২০

রাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৩

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালিন সময়ে প্রক্সি বা বদলি পরীক্ষা দেওয়া এবং জালিয়াতির করার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। আজ মঙ্গলবার (৩০ মে ) বেলা সাড়ে ১১ টার দিকে ভিন্ন দুটি পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, 'এ' ইউনিটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষা চলাকালে স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের ৪২৪ নং কক্ষ থেকে মো: হোসাইন নামে একজন এবং একই শিফটে কৃষি অনুষদ ভবনের ১২৯ নং কক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী স্বপন হোসাইন নামে একজনকে বদলি পরীক্ষা দেওয়ার অভিযোগে আটক করা হয়েছে। মো: হোসাইন মূল পরীক্ষার্থী জাহিদ আল হাসান সিয়ামের পরিবর্তে এবং স্বপন হোসাইন মূল পরীক্ষার্থী তানভীর আহমেদের পরিবর্তে পরীক্ষা দিচ্ছিলেন।

এছাড়া, দ্বিতীয় শিফট এর পরীক্ষায় স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে ৩৩৭ নং কক্ষের মো: আব্দুর রাকিব নামের আরেকজনকে আটক করা হয়েছে। রাকিব জালিয়াতি করার উদ্দেশ্যে ছবি পরিবর্তন করেছিল, কিন্তু সে নিজেই পরীক্ষা দিতে এসেছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের  জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে বলেন, ভর্তি পরীক্ষা চলাকালে নিয়ম বহির্ভূতভাবে প্রক্সি পরীক্ষা দেওয়ার সময় ৩ জনকে আটক করা হয়েছে। তারা স্বীকার করেছে তারা প্রক্সি দিতে এসেছে। মামলা প্রক্রিয়াধীন আছে। তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে। 

উল্লেখ্য, আজ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে। গতকাল 'সি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


প্রজন্মনিউজ২৪/এমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ