ভূয়া চিকিৎসক কে ভ্রাম্যমাণ আদালতের জেল ও জরিমানা

প্রকাশিত: ৩০ মে, ২০২৩ ০১:১০:৫২

ভূয়া চিকিৎসক কে ভ্রাম্যমাণ আদালতের জেল ও জরিমানা

সোনারগাঁও প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ভুয়া ডিগ্রীধারী চিকিৎসককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার উপজেলার জামপুর ইউনিয়নের ধন্দিবাজারের এক ফার্মেসীতে সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইব্রাহীম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় ভুয়া ডিগ্রী ব্যবহার করে জনসাধারণের সাথে প্রতারণা ও জালিয়াতির দায়ে মো: জানে আলম (৪০) নামে এক ভুয়া চিকিৎসককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভুয়া চিকিৎসক জানে আলম উপজেলার জামপুর ইউনিয়নের কদমতলী গ্রামের নুরুল আমিনের ছেলে।

উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইব্রাহীম জানান, দীর্ঘদিন ধরে ভুয়া এমবিবিএস সহ বিভিন্ন ভুয়া ডিগ্রি ও ভারত থেকে ট্রেনিং করা এমন তথ্য ব্যবহার করে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছে ভুয়া চিকিৎসক মো: জানে আলম। ভ্রাম্যমাণ আদালতের কাছে সে নিজের দোষ স্বীকার করেছে। ভুয়া ডিগ্রী ব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির দায়ে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারায় ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার মোশাররফ হোসেন সিজানসহ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও থানা পুলিশ সহযোগিতা করেন।


প্রজন্মনিউজ২৪/এমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ