বোনাস শেয়ার ইস্যুর অনুমোদন পায়নি অগ্রণী ইন্স্যুরেন্স

প্রকাশিত: ২৯ মে, ২০২৩ ০৩:০১:৩৩

বোনাস শেয়ার ইস্যুর অনুমোদন পায়নি অগ্রণী ইন্স্যুরেন্স

শেয়ার হোল্ডারদের জন্য পর্ষদ ঘোষিত ৭ শতাংশ বোনাস শেয়ার দেওয়ার অনুমোদন পায়নি পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা কোম্পানি অগ্রণী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

কোম্পানিটির পর্ষদের সিদ্ধান্ত অনুসারে বোনাস শেয়ার ছাড়ার জন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করা হয়েছে। কিন্তু কমিশন এখন পর্যন্ত অনুমোদন দেয়নি।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এই তথ্য জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। এতে বলা হয়, বোর্ড সভার সিদ্ধান্ত অনুসারে গত ১১ মে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৮ শতাংশ নগদ আর ৭ শতাংশ বোনাস শেয়ার দেওয়ার কথা বলা হয়।

এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয় ৩১ মে। কিন্তু আজ পর্যন্ত বিএসইসি বোনাস শেয়ার লভ্যাংশ অনুমোদন করেনি। তাই রেকর্ড ডেট অনুষ্ঠিত হবে শুধু ৮ শতাংশ নগদ লভ্যাংশের বিষয়ে।  

উল্লেখ্য, চলতি বছর কোম্পানি মূলধন বাড়াতে রাইট শেয়ার ছাড়ার জন্য আবেদন করেছিল অগ্রণী ইন্স্যুরেন্স, কিন্তু সিআইবি রিপোর্টে ত্রুটি থাকায় গত ২৪ এপ্রিল তা বাতিল করে নিয়ন্ত্রক সংস্থা। কোম্পানিটি তিনটি শেয়ারের বিপরীতে একটি করে রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে মূলধন বাড়াতে চেয়েছিল।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ