কে কত টাকা পাচ্ছেন আইপিএলে

প্রকাশিত: ২৮ মে, ২০২৩ ০৬:২৩:০৫

কে কত টাকা পাচ্ছেন আইপিএলে

দেখতে দেখতে শেষ হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসর। শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচের মাধ্যমে আজ পর্দা নামছে ক্রিকেটবিশ্বের অন্যতম ব্যয়বহুল ও জনপ্রিয় এই ক্রিকেট টুর্নামেন্টের। চ্যাম্পিয়ন হওয়ার দৌঁড়ে মাঠে নামবেন বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স ও ধোনির চেন্নাই সুপার কিংস।

আইপিএল বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট হওয়ায় সবার নজির প্রাইজের দিকে। ঠিক কত টাকা করে পাবেন চ্যাম্পিয়ন-রানারআপরা। আর কোন কোনে ধরনের পুরস্কার থাকছে, সেটাও জানতে আগ্রহী ক্রিকেটপ্রেমীরা।

এবারের আইপিএলে মোট প্রাইমানির পরিমাণ ৪৬.৫ কোটি রুপি। গতবছরের মতো এবারও আইপিএলের চ্যাম্পিয়ন দল ট্রফি ছাড়া পাবে ২০ কোটি টাকা। রানারআপ দল পাবে ১৩ কোটি টাকা।

এছাড়া সর্বোচ্চ রান সংগ্রাহক শুভমান গিল পাবেন ১৫ লাখ রুপি, সর্বোচ্চ উইকেট শিকারী পাবেন সমান ১৫ লাখ রুপি। সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার হিসেবে দেওয়া হবে ২০ লাখ রুপি, সেরা মূল্যবান প্লেয়ার পাবেন ১২ লাখ রুপি। এছাড়া পাওয়ার প্লেয়ার অব দ্যা সিজন ও সুপার স্ট্রাইকার অব দ্য সিজনের পুরস্কার পাওয়া ক্রিকেটার পাবেন ১৫ লাখ টাকা। আর গেম চেঞ্জার অব দ্য সিজনের পুরস্কার পাওয়া ক্রিকেটার পাবেন ১২ লাখ টাকা।


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ