বুটেক্স সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ছাত্রলীগের হামলার শিকার

প্রকাশিত: ২৬ মে, ২০২৩ ১২:১২:২৬

বুটেক্স সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ছাত্রলীগের হামলার শিকার

বুটেক্স প্রতিনিধি: বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও দৈনিক কালবেলার মাল্টিমিডিয়া বিভাগের সাংবাদিক মেহেদী হাসানকে নিজ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে হেনস্তার অভিযোগ উঠেছে। মেহেদী হাসান বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ফ্যাশন অ্যান্ড ডিজাইন বিভাগের ৪৩ তম ব্যাচের সাবেক শিক্ষার্থী।

তিনি জানান, বৃহস্পতিবার (২৫ মে) তার প্রয়োজনীয় কাজে বিশ্ববিদ্যালয় প্রবেশকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক শামসুল আলম অন্তর (৪৪তম ব্যাচ) বিশ্ববিদ্যালয়ের সংসদের সামনে তার বাইক আটকায় এবং গতকাল মেহেদী হাসানের সহকর্মী আকরাম হোসেন ছাত্রলীগ দ্বারা হামলার শিকার হওয়া নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ার বিষয়ে তার সাথে বাক-বিতন্ডা শুরু করে।

পরবর্তীতে তিনি বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারের সামনে এলে ছাত্রলীগের কর্মীরা হেনস্তা করে এবং ধাক্কাধাক্কি ও জোর করে বুটেক্স ছাত্রলীগের কার্যালয়ে বুটেক্স শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম টিপু ও সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ জয়-এর সামনে নিয়ে যায় এবং সেখানে নিয়ে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সামনে তার ওপর মানসিক নির্যাতন চালায় এমন অভিযোগ উঠেছে।

এই বিষয়ে মেহেদী হাসান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মশিউর রহমান এর কাছে লিখিত অভিযোগ দিলে,তিনি জানান আমরা অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষ অতিদ্রুত ব্যবস্থা নিবো।

অভিযুক্তদের মধ্যে কৌশিক বাড়ৈ (৪৪ তম ব্যাচ) নামের এক শিক্ষার্থীর কাছে এ ব্যাপারে জানতে চাইলে বলেন, “ঘটনার সময় আমি ছিলাম তবে আমি কোনো ধরনের হেনস্থার সাথে জড়িত নই, এবং আমার জানামতে কেউ হেনস্থাও করেনি।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের কাছে অভিযোগকৃত শিক্ষার্থীদের সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি জানান, “এরা বুটেক্স ছাত্রলীগের কর্মী না, ঘটনার সাথে জড়িতদের দায়ভার ছাত্রলীগ বহন করবে না।”

এছাড়াও হেনস্তায় আরও জড়িত থাকার অভিযোগ উঠেছে বুটেক্স শাখা ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট বিভাগের ৪৪ তম ব্যাচের শিক্ষার্থী কৌশিক বাড়ৈ, সাবেক সহ-সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৪ তম ব্যাচের শিক্ষার্থী অনিক সাদমান, সাবেক সহ-সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী জাকারিয়া বিন হোসেনসহ আরও ১০ থেকে ১৫ জন এরা সবাই বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম টিপুর অনুসারী।


প্রজন্মনিউজ২৪/জাহিদ

এ সম্পর্কিত খবর

গার্ডিয়ান পাবলিকেশন্সের কর্ণধার নূর মোহাম্মদ আবু তাহের গ্রেপ্তার

ব্লাড ফাইটার ফর হিউম্যানিটি

ড.ইউনুসকে নিয়ে শিক্ষামন্ত্রীর মন্তব্য মানহানিকর : আইনজীবী

বাংলা কলেজের ছাত্র না হয়েও তারা কলেজ ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারি

গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এ আন্দোলনে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল

খালেদা জিয়ার স্বাস্থ্য আবারও খারাপ, পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকেরা

মালদ্বীপে বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

৮ বছর পর বাঙলা কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা

পবিত্র মাহে রমজান উপলক্ষে ইউআইটিএস-এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

ঈদে ঢাকা ছাড়বে দেড় কোটির বেশি মানুষ, ছুটি ২ দিন বাড়ানোর দাবি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ