চাঁদপুরের কচুয়ায় জমি দখল ও মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ

প্রকাশিত: ২৫ মে, ২০২৩ ১০:৩১:৪৩ || পরিবর্তিত: ২৫ মে, ২০২৩ ১০:৩১:৪৩

চাঁদপুরের কচুয়ায় জমি দখল ও মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ

চাঁদপুর প্রতিধিনি: চাঁদপুর জেলার কচুয়া থানার নন্দনপুর গ্রামের ব্যবসায়ী ইব্রাহিম ও তার মামাতো ভাই নজরুলের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখল ও মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ উঠেছে।ভোক্তভোগী জিলানি এবং তার পরিবার জানায়, ব্যবসায়ী ইব্রাহিম ও তার মামাতো ভাই নজরুল দীর্ঘ বছর যাবৎ জোরজবরদস্তি ও ভয়ভীতি দেখিয়ে তাদের জমিতে দোকান ও রাইসমিল দিয়ে ভোগদখল করছে। বিভিন্ন সময় এই নিয়ে বিভিন্ন শালিশ এবং স্থানীয় প্রতিনিধিদের মাধ্যমে সমাধানের চেষ্টা করলেও তারা সেটা মানেনি বরং ২০১৪ সালে নজরুল ভাঙচুরের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে তাদেরকে।

জিলানী বলেন, সম্প্রতি ইউপি চেয়ারম্যান এর মাধ্যমে ব্যাপারটি সমাধানের জন্য গেলে তিনি বিষয়টি সমাধানের জন্য প্রতিশ্রুতি দেন। কিন্তু বিষয়টি জানতে পেরে ব্যবসায়ী ইব্রাহিম আমাদেরকে পুনরায় ভয়-ভীতি ও হয়রানি করার উদ্দেশ্যে তার দোকানে তালা এবং ক্ষয়ক্ষতির কথা উল্লেখ করে আমারা পাঁচ ভাই ও বাবা সহ মোট ছয়জনের বিরুদ্ধে মিথ্যা মামলায় দেয়।

তিনি বলেন, মামলার এজহারে উল্লেখিত দিনে আমার তিন ভাই ঢাকায় ছিল। তাদের মধ্যে  ২জন চাকরি এবং একজন পড়াশোনার পাশাপাশি চাকরি করে। আমার ছোট ভাই (সাব্বির) তার বয়স মাত্র ১৬ বছর সে নবম শ্রেণীতে পড়াশোনা করছে। আর আমার বাবা একজন মানসিক রোগী এবং সে শারীরিকভাবেও অসুস্থ তার নামও তারা সেখানে উল্লেখ করেছে। এছাড়াও কয়েকবার তারা আমার বাবাকে এবং আমাকে মারধর করেছে। নতুন করে এই মামলা আমাদেরকে ভয়-ভীতি ও হয়রানি করার উদ্দেশ্যে করা হয়েছে।

মামলার ব্যাপারে জানতে চাইলে ঘটনা স্থলে পরিদর্শনে যাওয়া কচুয়া থানার এ এস আই মোর্শেদ আলম বলেন, মামলার বাদী ব্যবসায়ী ইব্রাহিমের অভিযোগ পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। ঘটনাস্থলে গিয়ে সবকিছু আমরা স্বাভাবিক পেয়েছি। আমরা কোন রকম ক্ষয়-ক্ষতির কথা শুনিনি। ব্যবসায়ী ইব্রাহীম তার দোকানেই ছিল। সেখানে বাদী-বিবাদী উভয়পক্ষের সাথে আমাদের কথা হয়েছে এবং উভয় পক্ষকে কাগজ-পত্র নিয়ে থানায় আসার জন্য আমরা অনুরোধ করেছি।

এ ব্যাপারে স্থানীয় কয়েকজনের কাছ থেকে জানতে চাইলে তারা বলেন, দীর্ঘদিন যাবৎ জিলানী এবং তার পরিবারের সঙ্গে নজরুল ও তার মামাতো ভাই ইব্রাহিম এর সাথে জায়গা নিয়ে ঝামেলা চলছে। বিষয়টি কয়েকবার সমাধানের চেষ্টা করলেও তা মেনে নেয়নি ইব্রাহিম ও তার মামাতো ভাই নজরুল। সম্প্রতি ব্যবসায়ী ইব্রাহিমের দোকানে তালা এবং ক্ষয়ক্ষতির ব্যাপারে জানতে চাইলে তারা বলেন, এরকম কোন বিষয়ে আমরা দেখিনি এবং শুনিনি।


প্রজন্মনিউজ২৪/জাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ