চাঁদের চার আত্মীয়কে আটকের দাবি, ফখরুলের নিন্দা

প্রকাশিত: ২৫ মে, ২০২৩ ০২:১৯:৫৩

চাঁদের চার আত্মীয়কে আটকের দাবি, ফখরুলের নিন্দা

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক মো. আবু সাঈদ চাঁদের মেয়েসহ চার আত্মীয়কে ‘গ্রেপ্তার করা হয়েছে’ দাবি করে এর নিন্দা জানিয়েছে বিএনপি।

কোভিডে আক্রান্ত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে বুধবার এই প্রতিক্রিয়া জানানো হয়েছে।

তবে আইনশৃঙ্খলা বাহিনীর তরফ থেকে তাদের গ্রেপ্তারের বিষয়ে কোনো তথ্য এখনও জানানো হয়নি।
রুক হোসেন বলেন, “তাদের গ্রেপ্তারের ব্যাপারে এই মুহূর্তে আমার কাছে কোনো তথ্য নেই।”

গত শুক্রবার বিকালে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বলে আওয়ামী লীগ থেকে অভিযোগ উঠে।

এর প্রতিবাদে সারাদেশে বিভিন্ন কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ। গত কয়েক দিনে দেশের বিভিন্ন স্থানে চাঁদের বিরুদ্ধে মামলাও হয়েছে গোটা দশেক। তবে তাকে গ্রেপ্তারের কোনো খবর এখনও আসেনি।

মির্জা ফখরুলের বিবৃতিতে বলা হয়, “রাজশাহী জেলা আহ্বায়ক মো. আবু সাঈদ চাঁদের একটি বক্তব্যকে অজুহাত হিসেবে নিয়ে বর্তমান শাসকগোষ্ঠী ঘৃণ্য অপরাজনীতি ও জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে। অথচ আওয়ামী লীগের নেতারা প্রায়শই বিএনপির নেতৃবৃন্দকে হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তারের লক্ষ্যে এখন তার আত্মীয় স্বজনদের ওপরেও নির্দয় আচরণ শুরু করেছে কর্তৃত্ববাদী আওয়ামী সরকার।”

চাঁদের মেয়ে, ঢাকায় বসবাসরত মোছা. জাকিয়া সুলতানা, তার মেয়ে আরিশা, বড় বোনের মেয়ের মাসুদা আক্তার এবং ছোট মেয়ের জামাই শেখ সালাউদ্দিন আহম্মেদকে ‘গ্রেপ্তার’ করা হয়েছে দাবি করে ফখরুল বিবৃতিতে বলেন, “গ্রেপ্তার ও জিজ্ঞাসাবাদের নামে হয়রানির যে অমানুষিকতা শুরু করেছে, এর নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। চার বছরের অবুঝ শিশুসহ গ্রেপ্তারকৃত নারীদের জীবনের নিরাপত্তা নিয়ে আবু সা্ঈদ চাঁদের স্বজনরা উদ্বিগ্ন, আমরাও গভীরভাবে উদ্বিগ্ন।”

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “আসলে নানাবিধ অপকর্মের মাধ্যমে জনগণকে ভীত সন্ত্রস্ত্র রেখে রাষ্ট্র ক্ষমতার মসনদ চিরস্থায়ী করাই বর্তমান শাসকগোষ্ঠীর একমাত্র লক্ষ্য। আওয়ামী অবৈধ সরকার যতই ষড়যন্ত্র ও কূটকৌশল করুক না কেন, জনগণের রোষানল থেকে রেহাই পাবে না।”

চাঁদের মেয়েসহ অন্যদের অবিলম্বে ‘মুক্তি’ দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব।


প্রজন্মনিউজ২৪/ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ