নতুন ফিচার এলো হোয়াটসঅ্যাপে

প্রকাশিত: ২৫ মে, ২০২৩ ১১:৩১:৪৫

নতুন ফিচার এলো হোয়াটসঅ্যাপে

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ডেস্ক: অবশেষে বহু প্রতীক্ষিত এক আপডেট আসতে চলেছে সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে। মেসেজ এডিট করার ফিচার যোগ হচ্ছে এই মেসেজিং অ্যাপে।

কোনো মেসেজ পাঠানোর পর যদি মনে হয় সেটি কোনো অদল-বদল করা দরকার, সেক্ষেত্রে সেই মেসেজই সরাসরি এডিট করে নিতে পারবেন। আগে কাউকে ভুল মেসেজ পাঠালে সেটি ডিলিট করা ছাড়া উপায় ছিল না।

এই নিয়ে দীর্ঘদিন ধরেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের একটি চাপা ক্ষোভ ছিল। সেটা অবশ্য শুনেছে হোয়াটসঅ্যাপের ডেভেলপাররা।

এর আগে হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে এই ফিচার নিয়ে বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা হয়েছিল। তবে তা সম্পূর্ণ টেস্টিং পর্যায়ে ছিল।

হোয়াটসঅ্যাপের বিভিন্ন খবরের ট্র্যাকার WABetaInfo সূত্রে মিলেছিল সেই খবর। একাধিক প্রতিবেদনে তার স্ক্রিনশটও মিলেছিল। তাতে দেখা যাচ্ছিল, মেনুর মধ্যেই কোনো মেসেজ এডিট করার এক নতুন অপশন যুক্ত হয়েছে। অর্থাৎ, একেবারে সহজেই, কপি, পেস্ট, মেসেজ ফরোয়ার্ড বা ডিলিটের মতো করেই আপনি হোয়াটসঅ্যাপে পাঠানো কোনও মেসেজ বদলে, বা এডিট করে নিতে পারবেনg

বেটা ভার্সনের ব্যবহারকারীদের মধ্যে এই ফিচার নিয়ে আগ্রহ ছিল তুঙ্গে। এর ভালো রিভিউ মেলায় অবশেষে ফাইনাল ভার্সনে এই নতুন ফিচার আনতে চলেছে মেটা। শিগগিরই আপনার ফোনের হোয়াটসঅ্যাপেও পেয়ে যাবেন মেসেজ পাঠানোর পরেও তা এডিট করে বদলে নেয়ার এই ফিচার।

তবে এটি মাত্র ১৫ মিনিটের জন্যই। তারপরে নয়। আর হ্যাঁ, বানান ভুল বা ভুল মেসেজ বদলই এর মূল উদ্দেশ্য। এমনটাই জানিয়েছে মেটা কর্তৃপক্ষ।


প্রজন্মনিউজ২৪/এমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ