আবারও গ্রেফতার হতে পারেন ইমরান খান

প্রকাশিত: ২২ মে, ২০২৩ ০৪:৫৮:১০

আবারও গ্রেফতার হতে পারেন ইমরান খান

ফের গ্রেফতার হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। রোববার (২১ মে) একটি আন্তর্জাতিক গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এ শঙ্কা প্রকাশ করেন তিনি।

সাক্ষাৎকারে ইমরান খান বলেন, মঙ্গলবার (২৩ মে) আল কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ আদালতে আমাকে পুনরায় হাজিরা দিতে হবে। এর পাশাপাশি বিভিন্ন মামলায় জামিনের আবেদনও করবো। কিন্তু এদিন আমাকে গ্রেফতার করার ৮০ শতাংশ সম্ভাবনা রয়েছে।

ইমরান খানের দাবি, পাকিস্তানের বর্তমান সরকার তাঁকে রাজনীতি থেকে সরিয়ে দিতে এসব কাজ করছে। পাকিস্তানের আসন্ন সাধারণ নির্বাচনে হেরে যাওয়ার ভয় থেকে সরকার এগুলো করছে।

ইমরান খান তার নেতৃত্বাধীন সরকার উৎখাতের জন্য দেশটির সাবেক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে দোষারোপ করেন। তিনি বলেন, বাজওয়া কেন এ কাজ করেছিলেন, তা আমি এখনো বুঝতে পারছি না।

সাক্ষাৎকারে পিটিআই নেতা-কর্মীদের বিরুদ্ধে চলা গ্রেফতার অভিযানের কথা উল্লেখ করে ইমরান খান বলেন, আমার দলের ১০ হাজারের বেশি নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে দলের জ্যেষ্ঠ নেতারাও রয়েছেন।

শনিবার (২০ মে) পিটিআই চেয়ারম্যান বলেছিলেন, দেশের জন্য ভালো হলে আমি ‘মাইনাস ওয়ান ফর্মুলার’ জন্য প্রস্তুত আছি। দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশে তিনি বলেছিলেন, আমাকে বলুন, মাইনাস ওয়ান থেকে পাকিস্তানের কী লাভ? দেশের বৃহত্তর স্বার্থে আমি নিজেকে মাঠ থেকে সরিয়ে নিতে রাজি থাকবো।

ইমরান খানকে ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেফতার করা হয়েছিল। দেশটির জাতীয় জবাবদিহি ব্যুরো (ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো) আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় আধা সামরিক বাহিনী ‘রেঞ্জার্সের’ সহায়তায় তাকে গ্রেফতার করেছিল। এ ঘটনা কেন্দ্র করে পাকিস্তানজুড়ে সহিংসতার ঘটনা ঘটে।

ইমরান খানকে গ্রেফতারের বৈধতা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আবেদন করেছিল তার দল পিটিআই। এ আবেদনের পরিপ্রেক্ষিতে ১১ মে পাকিস্তানের সুপ্রিম কোর্টে শুনানি হয়। আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানের গ্রেফতার ‘বেআইনি’ ঘোষণা করেন দেশটির সর্বোচ্চ আদালত। ১২ মে আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট ইমরান খানকে দুই সপ্তাহের জামিন দেন। 


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ