বিশ্বকাপের দল নিয়ে তাড়াহুড়ো নয়: নান্নু

প্রকাশিত: ১৯ মে, ২০২৩ ০৪:২২:৫৫ || পরিবর্তিত: ১৯ মে, ২০২৩ ০৪:২২:৫৫

বিশ্বকাপের দল নিয়ে তাড়াহুড়ো নয়: নান্নু

ক্রীড়া প্রতিবেদক: ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে এখনো মাস চারেক বাকি। ভারতের মাটিতে গড়াতে যাওয়া বৈশ্বিক এই টুর্নামেন্টটি নিয়ে বাংলাদেশে চলছে তুমুল আলোচনা। বিশ্বকাপের টাইগার স্কোয়াডে কে থাকবেন সেটা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। বিশেষ করে সাত নম্বর পজিশনের জন্য ভাবনায় রয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেনরা। এছাড়া ওঠে আসছে আফিফ হোসেন-ইয়াসির রাব্বির নামও।

তবে বিশ্বকাপ দল নিয়ে তাড়াহুড়ো নয়। সামনের সিরিজগুলো দেখেই বিশ্বকাপ দল দেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। আজ (শুক্রবার) গণমাধ্যমে নান্নু বলেন, ‘তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্ত নেওয়া হবে না। আমাদের পরপর সিরিজ রয়েছে। আমরা এই সিরিজগুলো নিয়েই এগোচ্ছি। সেরা একটি দল তৈরির জন্য।’

সব মিলিয়ে ২৪ জনের একটি পুলের কথা জানিয়ে নান্নু বলেন, ‘আমাদের কিন্তু ২৪ জনের একটা পুল আছে। যেখানে সোহানসহ আরও অনেক ক্রিকেটার আছে। যাকে যখন দরকার পড়ে তখন তাকে নেওয়া হয়েছে। আমাদের পুলের ক্রিকেটারদের কাউকে কিন্তু চোখের আড়াল করা হয়নি। তাই চিন্তার কোনো কারণ নেই। এটা ন্যাশনাল পুল, পুলের মধ্যে আছে যখন চোখের আড়াল হয়নি।’
তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্ত নেওয়া হবে না। আমাদের পরপর সিরিজ রয়েছে। আমরা এই সিরিজগুলো নিয়েই এগোচ্ছি। সেরা একটি দল তৈরির জন্য।

বাংলাদেশ দলের হেড কোচ হয়ে আসার আগে চন্ডিকা হাথুরুসিংহে অবশ্য নির্বাচকদের সঙ্গে কথা বলেছিলেন। খোঁজখবর নিয়েছিলেন ক্রিকেটারদের, ‘হাথুরুসিংহে যখন আবার কোচ হয়ে আসে এখানে আগে যে খেলোয়াড় ছিল সবার খোঁজখবর নিয়েছে, কে কেমন করছে। আমাদেরও একটা দায়িত্ব আছে কে কিভাবে খেলছে। গত তিন বছরে কেমন পারফরম্যান্স করেছে। দেশে এবং দেশের বাইরে কী করেছে। এগুলোই সে জানতে চেয়েছিল।


প্রজন্মনিউজ২৪/এমএইচ 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ