জাতীয় দলে ডু প্লেসি!

প্রকাশিত: ১৮ মে, ২০২৩ ০৪:৫১:৫৩

জাতীয় দলে ডু প্লেসি!

আবারও সাউথ আফ্রিকার জাতীয় দলের পোশাকে খেলতে দেখা যেতে পারে ফাফ ডু প্লেসিকে। প্রোটিয়াদের সাবেক এই অধিনায়ক ইঙ্গিত দিয়েছেন তেমনটাই। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে ফেরার সম্ভাবনার কথা জানিয়েছেন ডু প্লেসি।

জাতীয় দলের টেস্ট ফরম্যাট থেকে দুই বছর আগেই অবসরে গেছেন ডু প্লেসি। যদিও ওয়ানডে এবং টি-টোয়েন্টি থেকে এখনও অবসরে যাননি তিনি। এর আগেও অবশ্য জাতীয় দলে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন ডু প্লেসি।

যদিও ২০২১ এবং ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে উপেক্ষা করেই সাজানো হয় দল। এবার সাউথ আফ্রিকার নতুন কোচ রব ওয়াল্টার অবশ্য ডু প্লেসিকে দলে চান। এ কারণেই সাবেক অধিনায়কের সঙ্গে যোগাযোগ করেছেন তিনি।

ডু প্লেসি বলেন, 'আমি খুবই কৃতজ্ঞ কেননা নতুন কোচ দলের অংশ হওয়ার জন্য আমার সঙ্গে যোগাযোগ করেছে। এখন শুধুই কথা হয়েছে, আমার শারীরিক অবস্থা কী সেটা নিয়ে। আমি টেনিস এলবো ইনজুরি নিয়ে সাম্প্রতিক সময়ে ভুগছি। এটার জন্যে ইনজেকশনও দিয়েছি।'

আসন্ন ওয়ানডে বিশ্বকাপ উপলক্ষে ডু প্লেসিকে দলে চান সাউথ আফ্রিকার কোচ। যদিও ডু প্লেসির ইচ্ছা ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলে ফেরার। এ নিয়ে দুজনের ইতিবাচক আলোচনা হয়েছে বলেও জানান ডু প্লেসি।

তিনি আরও বলেন, 'আমার সঙ্গে কথা হয়েছে শারীরিক বা মানসিকভাবে পুরোপুরি ফিট আছি কিনা সেটা নিয়ে। মনে হচ্ছে এই মুহূর্তে আমি ফিট। ৫০ ওভারের ক্রিকেট আসলে অন্য জিনিস। এটা লম্বা ফরম্যাট। মাঠে আপনাকে আরও বেশি সময় থাকতে হয়। আইপিএলের পর, বছরের পরের অংশে সেটা নিয়ে ভাবব। পরের বছরের জুলাইতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে, সেটা নিয়েও কথা হয়েছে। এই জায়গায় খেলা নিয়ে আমরা দুজনই একমত। সেখানেই নজর থাকবে।'


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ