জামালপুরে কালবৈশাখীর তাণ্ডব, নিহত এক, আহত ২০

প্রকাশিত: ১৭ মে, ২০২৩ ০৪:৫২:৩৫

জামালপুরে কালবৈশাখীর তাণ্ডব, নিহত এক, আহত ২০

জামালপুরের ইসলামপুর ও মেলান্দহ উপজেলার ওপর দিয়ে প্রচণ্ড বেগে কালবৈশাখী ঝড় বয়ে গেছে। ঝড়ে গাছ চাপা পড়ে এক যুবলীগ নেতা নিহত এবং অন্তত ২০ জন আহত হয়েছেন। এছাড়া ঝড়ে বহু ঘরবাড়ি ও সহস্রাধিক গাছপালা ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার রাত ৯টার দিকে জেলার দুটি উপজেলার ওপর দিয়ে এই ঝড় প্রবাহিত হয়। এসময় মেলান্দহ উপজেলার দুরমুট ইউনিয়নের আমবাড়িয়া বাজারে দোকানের ওপর বটগাছ ভেঙে ওই যুবলীগ নেতার মৃত্যু হয়।

তার নাম সুজন খান (৩০)। তিনি আমবাড়িয়া গ্রামের সোজা খানের ছেলে এবং দুরমুট ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন। 

দুরমুট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ খালেকুজ্জামান জুবেরী সংবাদিকদের বলেন, রাতে কালবৈশাখী ঝড় উঠলে সুজন আমবাড়ীয়ার একটা মুদির দোকানে আশ্রয় নেন। কিছুক্ষণ পড়ে ওই দোকানের ওপর একটি বটগাছ ভেঙে পড়ে। গাছচাপায় ঘটনাস্থলেই তার ‍মৃত্যু হয়।

খালেকুজ্জামান আরও বলেন, ঝড়ে এই এলাকার ভুট্টা চাষীদের অনেক ক্ষতি হয়েছে। আরও ১২-১৩ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি আছে।

এদিকে স্থানীয় প্রশাসনের সূত্র জানিয়েছে, ঝড়ে ইসলামপুর ও মেলান্দহ  উপজেলায় সহস্রাধিক বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। উপড়ে গেছে বহু গাছপালা। ঘর ও গাছচাপায় অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেলান্দহ থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন জানান, ঝড়ের সময় গাছ পড়ে জামালপুর-মেলান্দহ-দেওয়ানগঞ্জ সড়কে প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। ঝড়ে নিহতের পরিবারে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা দেওয়া হয়েছে। 


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ