রমনা মডেল স্কুল অ্যান্ড কলেজে ‘মা দিবস’ উদযাপিত

প্রকাশিত: ১৪ মে, ২০২৩ ০৬:৪৮:২৮

রমনা মডেল স্কুল অ্যান্ড কলেজে ‘মা দিবস’ উদযাপিত

নিজস্ব প্রতিবেদক: রমনা মডেল স্কুল অ্যান্ড কলেজে অত্যন্ত আনন্দময় ও আবগেঘন পরিবেশে ‘হ্যাপি মাদার্স ডে’ বা মা দিবস উদযাপিত হয়েছে। শিক্ষার্থীরা মায়ের কপালে চুমু এঁকে মায়ের প্রতি তাদের অকৃত্রিম ভালবাসার বহি:প্রকাশ ঘটায়। মায়েরা আপ্লুত হয়ে প্রাণপ্রিয় সন্তানকে বুকে জড়িয়ে ধরেন এবং চুমু খান। এ সময় এক আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

রবিবার (১৪ মে) সকাল ১০ টায় স্কুল আঙ্গিনায় উৎসবমুখর পরিবেশে উক্ত ব্যতিক্রমর্ধী আয়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের স্বনামধন্য অধ্যক্ষ এইচ এম জোবায়ের। তিনি বলেন, সন্তানের জন্য মা এবং মায়ের জন্য সন্তান পৃথিবীর এক মধুরতম সম্পর্ক এবং আবেগ ও অনুভূতির নাম। এ সম্পর্কের মধ্যে নেই কোন কৃত্রিমতা। অকৃত্রিম ও আজন্ম ভালবাসার অপর নাম মা। পৃথিবীতে মায়ের প্রতি সন্তানের রয়েছে সীমাহীন দায়িত্ব-কর্তব্য। সে দায়িত্ব পালনের মধ্য দিয়েই সন্তান তার জন্মের স্বার্থকতা খোঁজে পায়। সে সন্তান তার মায়ের প্রতি সদয় থাকে সেই হয় আদর্শবান সন্তান। রমনা মডেল স্কুল অ্যান্ড কলেজ তার শিক্ষার্থীদেরকে মায়ের প্রতি আরো যত্নবান ও সহানুভূতিশীল হওয়ার  দীক্ষা দিয়ে চলেছে। পাশাপাশি সত্যিকারের মানুষ হয়ে দেশ ও সমাজ গঠনে কার্যকর ভূমিকা পালনে উপযোগী করে গড়ে তোলার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা অব্যহত রেখেছে।
 
মায়েদের উদ্দেশ্যে তিনি বলেন, সন্তান মানুষের মত মানুষ হলে সবচেয়ে ভালো লাগে মায়ের। আবার সন্তান যদি বিপথগামী হয় তখন মাই সবচেয়ে বেশী কষ্ট পান। তাই স্বীয় সন্তানকে ভালো পড়াশোনার পাশাপাশি আদর্শ-চরিত্রবান মানুষ হিসেবে গড়ে তুলতে মা’কে যথার্থ ও কার্যকর ভূমিকা পালন করতে হবে। পরিবারের শিক্ষাই সন্তান সারা জীবন লালন করে থাকে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ হারুনুর রশিদ, কো-অর্ডিনেটর আব্দুল হালিম, শিক্ষিকা নাসরিন সুলতানা, শাহীন সুলতানা মারজান ফাতেমা প্রমূখ।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ