পাবিপ্রবি ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে তিন শিক্ষার্থীকে আবরার স্টাইলে নির্যাতন

প্রকাশিত: ০৫ এপ্রিল, ২০২৩ ১১:৫২:৩৬ || পরিবর্তিত: ০৫ এপ্রিল, ২০২৩ ১১:৫২:৩৬

পাবিপ্রবি ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে তিন শিক্ষার্থীকে আবরার স্টাইলে নির্যাতন

অনলাইন প্রতিবেদক: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ স্টাইলে নির্যাতন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবুর নেতৃত্বে মঙ্গলবার দিবাগত রাতে বঙ্গবন্ধু মুজিব হলে এই নির্যাতনের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গোলাম রহমান জয় নামে এক শিক্ষার্থীকে ধরে নিয়ে হলের দ্বিতীয় তলার একটি রুমে বন্দী করে স্ট্যাম্প, হকিস্টিকসহ দেশীয় অস্ত্র দিয়ে নির্যাতন করা হয়। নির্যাতন করেন  মাসুদ রানা সরকার (ম্যাথ ৮ম ব্যাচ), প্রান্ত (সমাজকর্ম ৮ম ব্যাচ), শেহজাদ (বিবিএ ১০ম ব্যাচ), হৃদয় (বিবিএ ১০ম ব্যাচ), আপেল (ম্যাথ ১০ম ব্যাচ), সোহান (ইংরেজি ৯ম ব্যাচ), সালমান (ইংরেজি ৯ম ব্যাচ)।

অন্যদিকে আব্দুল আজিজ ও আসাদ নামে দুই শিক্ষার্থীকে ভিন্ন রুমে আটকিয়ে নির্যাতন করে ১১তম ব্যাচের শিবু (লোক প্রশাসন , তানসু (এইচবিএস), লিখন (ইউআরপি ১১তম), আকিব (পদার্থ বিজ্ঞান ১১তম), আশরাফুল (ম্যাথ ১২তম) ।   

এ বিষয়ে পাবনা বিজ্ঞান প্রযুক্তি বিদ্যালয়ের অধ্যাপক কামাল উদ্দীন জানান, ঘটনা শুনে হল প্রাধ্যক্ষ ওমর ফারুক এবং ১০-১২ জন শিক্ষকসহ তিনি দুই মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছান। তিনি বলেন, তাদের শিবিরে বই-নথিসহ ধরা হয়। আমরা তাদেরকে পুলিশে সোপর্দ করেছি। এখন তারা আইনগত ব্যবস্থা নেবেন।

উল্লেখ্য, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ছাত্রলীগের এক নেতার কক্ষে নিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়। এই ঘটনায় আদালত বুয়েট শাখা ছাত্রলীগের ২০ নেতাকে মৃত্যুদণ্ডের রায় দেয়। মামলার অন্য পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়।

প্রজন্মনিউজ২৪.কম/নূর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ