ফায়ার সার্ভিস অফিসে হামলা

প্রকাশিত: ০৪ এপ্রিল, ২০২৩ ১১:০১:২৮

ফায়ার সার্ভিস অফিসে হামলা

বঙ্গবাজারে আগুন লেগেছে মঙ্গলবার ভোর সোয়া ছয়টার দিকে। যেখানে আগুন লেগেছে সেখানেই ফায়ার সার্ভিসের সদরদপ্তর। আগুনের আরেক পাশে পুলিশ সদরদপ্তর। কিছু দূরেই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবন। প্রায় ৪ ঘণ্টা পরও এমন স্পর্শকাতর জায়গায় লাগা আগুন নিয়ন্ত্রণে আসেনি।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন সবগুলো বাহিনীর সদস্যরা। ফায়ার সার্ভিসের অন্তত ৫০টি ইউনিট সেখানে কাজ করছে। তাদের সহায়তায় একে একে ঘটনাস্থলে আসেন সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন বিজিবি ও র‌্যাব সদস্যরা।

বিমানবাহিনীর হেলিকপ্টার দিয়ে দেয়া হচ্ছে পানি। সকাল ৯টার পর থেকে বাহিনীর হেলিকপ্টার দিয়ে পানি নিক্ষেপ করতে দেখা গেছে। তারা হাতিরঝিল থেকে পানি নিয়ে সেখানে ব্যবহার করছেন।

এতসব তৎপরতার মধ্যেও কেন আগুন নিয়ন্ত্রণে আসছে না, এমন অভিযোগ তুলে ফায়ার সার্ভিসের প্রধান কার্যালয়ে হামলা চালিয়েছেন কিছু বিক্ষুব্ধ ব্যবসায়ী। তারা সড়ক থেকে ফায়ার সার্ভিসের অফিসে ইট-পাটকেল নিক্ষেপ করেন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার বলেন, সকাল পৌনে ১০টার দিকে উশৃঙ্খল জনতা আমাদের সদর দপ্তরে এসে হামলা করেছে। গাড়িও ভাঙচুর করেছে।

তিনি বলেন, বিক্ষুব্ধ জনতার হাত থেকে বাঁচতে ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনের ভেতরে নিরাপদে অবস্থান নেন। আমাদের লোকজন আগুন নিয়ন্ত্রণে আহত হচ্ছেন। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি আগুন নিয়ন্ত্রণের।

এ সম্পর্কিত খবর

হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি দূতের পরিচয়পত্র পেশ

শশীভুষনে তিন দোকান পুড়ে ছাই ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি।

মহান স্বাধীনতা দিবসে শহীদ পুলিশ সদস্যদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী আইজিপির শ্রদ্ধা

সিংড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

নানা কর্মচসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে

নর্দান ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস পালিত

ঝড়ে বিদ্যুতের তার ছিঁড়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু

শহীদ পুলিশ সদস্যদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান - প্রতিমন্ত্রী

রাবিতে ৪৮ কোটি ৭ লাখ টাকার অডিট আপত্তি জানে না প্রশাসন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ