লেবুর হালি ১৬০ টাকা!

প্রকাশিত: ২৬ মার্চ, ২০২৩ ০৫:২৬:৫০

লেবুর হালি ১৬০ টাকা!

নিউজ ডেস্কঃ সংযমের মাস রমজানে লেবুর হালি ১৬০ টাকায় পৌঁছেছে। সুনামগঞ্জের বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, বেগুনের কেজি ৫০ টাকা থেকে ৬৫ টাকা, শসা ৬০ টাকা থেকে ৯০ টাকা, বেগুন ৮০ থেকে ১০০ টাকা, লম্বা বেগুন মানভেদে ৭০ থেকে ৮০ টাকা, ও লেবুর হালি ১২০ টাকা থেকে ১৬০ টাকা দরে বিক্রি হয়েছে। এই দাম এক সপ্তাহের মধ্যে বেড়েছে। রোজায় এই সব পণ্যের চাহিদা বেশি থাকার কারণে খুচরা ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দিয়েছে বলে জানান ক্রেতারা।

শনিবার (২৫ মার্চ) জামালগঞ্জ উপজেলা সদরে সরকারি জায়গায় নির্মিত মাছ-সবজি বাজারে সবজি লেবুর হালি ১২০ টাকা থেকে ১৬০ টাকা দরে বিক্রি হয়।

সুনামগঞ্জ জেলা শহরসহ উপজেলার স্থানীয় বাজারগুলোতে সব প্রকার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি দেখা দিচ্ছে। বিভিন্ন বাজারে বেড়েছে বেগুন, শসা, লেবুসহ অন্য কাঁচামালের দাম। বেড়েছে মাছের দামও। বাজারে পর্যাপ্ত পরিমাণে মাছ, শাক-সবজি থাকলেও রমজানের কারণে দাম বাড়িয়ে দিচ্ছেন স্থানীয় ব্যবসায়ীরা। এ কারণে ক্রেতারা হতাশাগ্রস্ত হয়ে অভিযোগ প্রকাশ করছেন।

ক্রেতা রেদওয়ান বলেন, রমজানের কারণে বাজারে সব পণ্যের দাম বেড়েছে। যা কয়েকদিন আগেও বেশ কম ছিল।

সজনে বাজারে অন্য ক্রেতা আবদ্দুল কাদের বলেন, ‘রমজান আসার আগেই বাজারে খাদ্যপণ্যের দাম দিন দিন বেড়ে চলেছে। বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকলেও রমজানে দাম বাড়িয়ে দিয়েছেন ব্যবসায়ীরা। সপ্তাহের ব্যবধানে কোনো কোনো পণ্যের দাম দ্বিগুণ বেড়েছে। আমরা সাধারণ মানুষ (বিপাকে) আছি।’

বাজারে মাছ কিনতে আসা জরিনা বেগম বলেন, ‘রমজানে মানুষ হকভাবে চলার চেষ্টা করে। আর ব্যবসায়ীরা কী যে আরম্ভ করছে কইয়া লাভ নাই। মাছের দামও দিন দিন বাড়াইয়া দিছে, এইডা কি ব্যপার।’এরকম চলতে থাকলে আমরা কোথায় যাবো।

জেলা শহরসহ বিভিন্ন বাজারে রুই মাছের কেজি ৪১০ টাকা, চিংড়ি এক হাজার টাকা, বড় সাইজের কাতল ৪০০ থেকে ৪২০ টাকা, ইলিশ মাছ ৫০০ থেকে ১২০০ টাকা, টেংরা ৪০০ থেকে ৬৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

স্কুল ছাত্র ঈশান বলে, ‘জামালগঞ্জে সবজি বাজারে ১টি লেবু ৩০ টাকায় কিনেছি। দাম খুব বেশি।’

জামালগঞ্জের বাজারে আসা রফিক মিয়া বলেন, ‘বাজারে রমজান উপলক্ষে সব জিনিসের দাম বাড়াইছে। মাছের দামও, আর লেবু তো উফায়ই নাই যা হারে বাড়ছে। সব ধরনের মাছের দাম প্রতি কেজি ১৬০-২৫০ টাকা পর্যন্ত বাড়ছে। দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। দেখার কেউ নাইরে ভাই।


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined index: category

Filename: blog/details.php

Line Number: 417

Backtrace:

File: /home/projonmonews24/public_html/application/views/blog/details.php
Line: 417
Function: _error_handler

File: /home/projonmonews24/public_html/application/views/template.php
Line: 199
Function: view

File: /home/projonmonews24/public_html/application/controllers/Article.php
Line: 87
Function: view

File: /home/projonmonews24/public_html/index.php
Line: 315
Function: require_once

বিভাগের সর্বাধিক পঠিত

আরো সংবাদ














ব্রেকিং নিউজ