পবিপ্রবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

প্রকাশিত: ২৬ মার্চ, ২০২৩ ০২:০৪:৩২

পবিপ্রবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, স্বাধীনতা দিবস র‌্যালী,  আলোচনা সভা, শিশু কিশোরদের প্রতিযোগিতা, দোয়া এবং প্রার্থনা।

সকাল ৮টা ৩০ মিনিটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা পাদদেশে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন  ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, প্রভোস্ট কাউন্সিল, শিক্ষক সমিতি, পবিপ্রবি ছাত্রলীগ, অফিসার্স এসোসিয়েশন, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, পবিপ্রবি সাংবাদিক সমিতি, কর্মচারী পরিষদ ও বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ সহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

একই স্থানে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন স্বপ্নদ্রষ্টা।
তিনি  এমন নেতা ছিলেন যিনি স্বপ্ন দেখাতেন এবং স্বপ্নকে বাস্তবে পরিণত করতেন।

সকাল ৯.০০ ঘটিকায় পবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ পরিদর্শন করেন  ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত এবং  সকাল ৯টা ৩০ মিনিটে  স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে  শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একাডেমিক ভবনের সম্মুখে শেষ হয়। সকাল ১০টায় সৃজনী বিদ্যানিকেতনে শিশু কিশোরদের মাঝে বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া মোনাজাত ও দুপুর ১টা ৩০ মিনিটে কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী,কর্মকর্তা  ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/হাসিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ