সাভার থানায় পক্ষাঘাতগ্রস্তরা পাবেন হুইল চেয়ার সেবা

প্রকাশিত: ২৬ মার্চ, ২০২৩ ১২:১৩:৩০ || পরিবর্তিত: ২৬ মার্চ, ২০২৩ ১২:১৩:৩০

সাভার থানায় পক্ষাঘাতগ্রস্তরা পাবেন হুইল চেয়ার সেবা

সাকিবুর রহমান, সাভার প্রতিনিধি: সাভার মডেল থানায় সেবা প্রত্যাশী পক্ষাঘাতগ্রস্ত ও বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের কথা চিন্তা করে প্রথমবারের মতো শুরু হলো হুইল চেয়ার সেবা। থানায় তাদের প্রবেশ ও চলাচলের জন্য সিঁড়ির পাশাপাশি তৈরি করা হয়েছে চারটি র‌্যাম্প।

শনিবার দুপুরে এই সেবার উদ্বোধন ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহিল কাফীর সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন সিআরপি’র প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক ড. ভেলরি এ্যান টেইলর।

ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, গত বছর মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশ ও পুলিশের অঙ্গীকার বাস্তবায়নে দেশের প্রতিটি থানায় নারী ও শিশু হেল্প ডেক্স স্থাপন করা হয়। এবার প্রথমবারের মতো কোন থানায় পক্ষাঘাতগ্রস্থদের জন্য শুরু হলো হুইল চেয়ার সেবা। খুব শিঘ্রই ঢাকা জেলার সকল থানায় এই সেবা চালুর ঘোষণা দেন তিনি।

পুলিশের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সিআরপি’র প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক ড. ভেলরি এ্যান টেইলর বলেন, বাংলাদেশে প্রথম কোনো থানায় পক্ষাঘাতগ্রস্থদের জন্য এমন সেবা চালু হওয়ায় আমি বাংলদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞ। প্রতিবন্ধী ও বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের পাশে দাঁড়াতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন সিআরপির নির্বাহী পরিচালক ড.মো.সোহরাব হোসেন ও সুবর্ণ নাগরিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আসিফ ইকবাল চৌধুরী, জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নুর আলম, শাহিদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা।


প্রজন্মনিউজ২৪/হাসিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ