যেকারণে স্বাধীনতা দিবসে রাবির হলে থাকছেনা 'বিশেষ খাবারের' আয়োজন

প্রকাশিত: ২৬ মার্চ, ২০২৩ ১১:৩৭:১১

যেকারণে স্বাধীনতা দিবসে রাবির হলে থাকছেনা 'বিশেষ খাবারের' আয়োজন

মো. সোহাগ আলী, রাবি প্রতিনিধি: স্বাধীনতা দিবস উপলক্ষে প্রতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হলগুলোতে দুপুরে 'বিশেষ খাবারের' আয়োজন করা হয়। কিন্তু এবার স্বাধীনতা দিবস রমজান মাসে হওয়ায় এই বিশেষ আয়োজনটি করা হবেনা। বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের সর্বশেষ সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আজ (২৫ মার্চ) বিকেলে নিশ্চিত করেছেন এক প্রাধ্যক্ষ।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই প্রাধ্যক্ষ বলেন, সাধারণত স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত বিশেষ খাবারটি দুপুরে দেওয়া হয়। কিন্তু এবার স্বাধীনতা দিবস রমজান মাসের মধ্যে হওয়ায় খাবারের আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আয়োজনটি দুপুরে না করে রাতে করা যেতো। কিন্তু আমাদের অতীত ইতিহাস খুব একটা ভালো না হওয়ায়, আমরা রাতে আয়োজনটি করতে চাইনি। অতীতে একটি হলে ইফতার নিতে গিয়ে মারামারির কারণে এক শিক্ষার্থী মারা গিয়েছিল। এবিষয়ে প্রাধ্যক্ষ পরিষদের অধিকাংশ সদস্যই একমত হয়েছেন। আগামীবারও স্বাধীনতা দিবস রমজান মাসে হলে, খাবারের আয়োজনটা আমরা আগেই করতে পারি। এবিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

স্বাধীনতা দিবসের খাবারের বাজেটের উৎস কি জানতে চাইলে এই প্রাধ্যক্ষ বলেন, স্বাধীনতা দিবসের খাবারের আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো বরাদ্দ দেয়না। এই খাবারের আয়োজনের জন্য টাকা আসে দুইটি উৎস থেকে। একটি উৎস হলো হলের ফান্ড এবং আরেকটা উৎস হলো শিক্ষার্থীদের থেকে নেওয়া কিছু টাকা।

এবিষয়ে হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়কের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও, তার মুঠোফোন বন্ধ পাওয়া গেছে।

এদিকে স্বাধীনতা দিবস উপলক্ষে এবার কেনো বিশেষ খাবারের আয়োজন করা হবেনা, সেবিষয়ে প্রশ্ন তুলে অনেক শিক্ষার্থীকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

প্রজন্মনিউজ২৪/সোহাগ/নূর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ