গাউসিয়া কমিটির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

প্রকাশিত: ২৫ মার্চ, ২০২৩ ১২:২৮:৪৭

গাউসিয়া কমিটির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

হামিদ, চট্রগ্রাম প্রতিনিধি: গাউসিয়া কমিটি বাংলাদেশ, খলিফা পাড়া ইউনিট শাখা এবং ইসলামী তরুণ পরিষদ এর উদ্যোগে মাহে রমজানুল মোবারকের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও অসহায় দুস্থদের মাঝে সেহেরী ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার (২৪ মার্চ) কমিটির সভাপতি আলহাজ্ব মুহাম্মদ নুরুল হক মানিক’র সভাপতিত্বে এবং সমন্বয়ক এম.জে.মামুন এর সঞ্চালনায় খলিফা পাড়া শফি মুন্সি জামে মসজিদ ময়দানে অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৪নং চান্দগাঁও ওয়ার্ড এর সম্মানিত কাউন্সিলর মোহাম্মদ এসরারুল হক এসরাল। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন গাউসিয়া কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর এর সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আবদুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চান্দগাও ৪নং ওয়ার্ড গাউসিয়া কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ জালাল উদ্দীন মানিক, মুহাম্মদ জানে আলম, মুহাম্মদ শাহাদাত হোসেন বেলাল, মুহাম্মদ ইসমাইল, গাজী মুহাম্মদ শফিউর রহমান, মুহাম্মদ হাসান চৌধুরী খোকন, মুহাম্মদ কামাল উদ্দীন, মুহাম্মদ নাসের, মুহাম্মদ নাসির উদ্দিন মুনিক, মুহাম্মদ আজিজ প্রমুখ।

বক্তাগণ বলেন, রহমত মাগফিরাত ও নাজাতের সওগাত নিয়ে পবিত্র রমজান উপস্থিত মুসলিম জাহানের দ্বারপ্রান্তে। মাসব্যাপী সিয়াম সাধনার মধ্য দিয়ে ঈমানদার মুসলমানরা মহান রাব্বুল আলামীনের কাছে নিজেকে সমর্পণ করে প্রশান্তি লাভ করবেন। সারা বছর জ্ঞাত-অজ্ঞাতসারে যে সব অন্যায়-অনিয়ম, পাপ করা হয়েছে তাঁর বিপরীতে একনিষ্ঠ সিয়াম সাধনার দ্বারা আত্নোপলব্ধি ও আত্নশুব্ধির মাধ্যমে পথ খুঁজবেন পরিত্রাণের। পাপ-পঙ্কিলতার মাঝে নিমজ্জিত বান্দার চিরশুদ্ধির সুযোগ এনে দেয় এ পবিত্র রমজান মাস। এর প্রতিটি মুহূর্ত রহমত ও বরকতে পূর্ণ।

অনুষ্ঠান শেষে এলাকার শতাধিক অসহায় দরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে কমিটির পক্ষ হতে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। পরিশেষে দোয়া মুনাজাতের মাধ্যমে মাহে রমজানুল মোবারকের রোযার প্রতি যথাযথ সম্মান প্রদর্শনের তাওফিক কামনা করে মহান আল্লাহ পাক রাব্বুল আলামীনের নিকট দোয়া করা হয়।


প্রজন্মনিউজ২৪/উমায়ের

এ সম্পর্কিত খবর

অনুমতি ব্যতীত টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশের অভিযোগে বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

ড.ইউনুসকে নিয়ে শিক্ষামন্ত্রীর মন্তব্য মানহানিকর : আইনজীবী

গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এ আন্দোলনে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল

খালেদা জিয়ার স্বাস্থ্য আবারও খারাপ, পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকেরা

মালদ্বীপে বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

রোজাদারের জন্য হাদিসে যেসব সুসংবাদ দেওয়া হয়েছে

পবিত্র মাহে রমজান উপলক্ষে ইউআইটিএস-এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

ভারত বিষয়ে কৌশল ঠিক করছে বিএনপি

ইউআইটিএসে দিন ব্যাপী স্বাধীনতা দিবস উদযাপন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ