রমজানে গরিবের জন্য মুরুগ- গরুর মাংস  নয় 

প্রকাশিত: ২৪ মার্চ, ২০২৩ ০৬:৪৯:৪৪

রমজানে গরিবের জন্য মুরুগ- গরুর মাংস  নয় 

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের রাজনগরে রমজান আসতে না আসতেই বৃদ্ধি পেয়েছে মুরুগ ও গরুর মাংসের দাম।
সরজমিনে দেখা গেছে,উপজেলার টেংরা বাজার, মুন্সি বাজার, রাজনগর বাজারে  দুই দিনের ব্যবধানে গরুর মাংসের দাম বৃদ্ধি পেয়েছে ২০০ থেকে ৪০০ টাকা। ব্রয়লার মুরগির দাম বৃদ্ধি পেয়েছে কেজি প্রতি ৪০ থেকে ৫০ টাকা। ছাগলের মাংসের দাম বৃদ্ধি পেয়েছে ১৫০-২০০ টাকা, এ ছাড়াও সোনালি, কক ও লাল মুরুগের দাম বৃদ্ধি পেয়েছে ২০০ থেকে ৩০০ টাকা।

বিগত বুধবার, রাজনগর উপজেলায় গরুর মাংসের কেজি বিক্রি হয়েছে কেজি প্রতি (মাংস)  ৮০০ টাকা (হাড্ডি মাংস) ৭০০- ৭৫০ টাকা। ব্রয়লার কেজিপ্রতি ২২০ টাকা ২৩০ টাকা।ছাগলের মাংস কেজি প্রতি ৮০০-৯০০ টাকা।  সোনালি ৩৫০ টাকা, কক ৩০০ ও লাল মুরগি ৫৫০ টাকা।

রমজানের প্রথম দিন সবকিছুর দাম বৃদ্ধি পেয়েছে গাণিতিক হারে। গরুর মাংস দাম বৃদ্ধি পেয়ে হয়েছে (মাংস)  ১০০০-১২০০ টাকা, (হাড্ডি মাংস)  ৯০০-১০০০ টাকা। ব্রয়লার বৃদ্ধি পেয়ে প্রতি কেজি বিক্রি হচ্ছে ২৫০টাকা ২৭০ টাকা। ছাগলের মাংস ১১০০-১২০০টাকা।  সোনালি ৫০০ টাকা কক ৪৫০-৫০০ ও লাল মুরগি ৭৫০-৮০০ টাকা।

গয়াসপুর গ্রামের মিজানুর রহমান বলেন,বুধবারে আমি গরুর মাংস কিনেছি ৭৫০ (হাড্ডি মাংস)  কিন্তু আজকে তা বৃদ্ধি পেয়ে ১০০০ টাকা। কিনতে চেয়েছিলেন তিন কেজি কিন্তু এখন দাম বৃদ্ধি পাওয়ায় দুই কেজি কিনতে হচ্ছে।

খারপাড়া গ্রামের মোজাম্মেল হোসেন বলেন, ছাগলের মাংস কিনতে বাজারে এসেছিলাম কিন্তু দাম ৮০০ টাকা থেকে লাফ দিয়ে ১২০০ হয়ে গেছে তাই না কিনে বাড়িতে যেতে হচ্ছে।টিকর পাড়া গ্রামের রুজেল মিয়া বলেন লাল মুরগির দাম ৫৫০ টাকা থেকে ৮০০ বৃদ্ধি পাওয়ায়  এখন ব্রয়লার মুরগি নিতে হচ্ছে, ভাইটির ইচ্ছে লাল মুরগির মাংস খাবে কিন্তু দাম বৃদ্ধি পাওয়ায় না পেরে ব্রয়লার নিতে হচ্ছে। অপরদিকে সারমপুর গ্রামের সোনারা বেগমের ব্রয়লার জুটেনি তাই ছেলে মেয়ে নিয়ে ডাল ভাত শেষ ভরসা।

এ ব্যাপারে রাজনগরের প্রাণী সম্পদ কর্মকর্তা নিবাস চন্দ্র পাল বলেন,রাতারাতি সবকিছুর দাম এভাবে বৃদ্ধি পাওয়া উচিত নয় এর পেছনে একটি অসাধু সিন্ডিকেট কাজ করছে। আমরা মাংসের দাম নিয়ন্ত্রণে আনতে এখন থেকে বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করবো। 


প্রজন্মনিউজ২৪/জেএ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ