মসজিদুল হারামে ইতিকাফের নিবন্ধন শুরু

প্রকাশিত: ২৪ মার্চ, ২০২৩ ০৫:৩০:৫০

মসজিদুল হারামে ইতিকাফের নিবন্ধন শুরু

ধর্ম ডেস্কঃ মসজিদুল হারামে ইতিকাফের জন্য নিবন্ধন চালু হয়েছে। এ বছর ২ হাজার ৫০০ জন ইতিকাফ করার সুযোগ পাবেন বলে জানিয়েছে, মসজিদুল হারামাইনের দায়িত্বে নিয়োজিত সৌদি রাষ্ট্রীয় সংস্থা।

মসজিদুল হারামাইন বিষয়ক জেনারেল প্রেসিডেন্সি জানিয়েছে, রমজানের প্রথম দিন (বৃহস্পতিবার) থেকে নিবন্ধন শুরু হয়েছে। ইতিকাফ করতে ইচ্ছুক অনুমোদিত সংখ্যক লোক নিবন্ধিত না হওয়া পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।

এ সপ্তাহে শুরুতে মসজিদুল হারামাইন বিষয়ক জেনারেল প্রেসিডেন্সির প্রধান আবদুল রহমান আল সুদাইস বলেছেন, এবারের রমজানে ২ হাজার ৫০০ জনকে ইতিকাফের অনুমতি দেওয়া হবে।

সংস্থাটি টুইটারে জানিয়েছে, ইতিকাফকে অনুমোদন পেতে দ্রুত নিবন্ধন করুন। ইতিকাফের জন্য নুসুক অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে হবে।

ইতিকাফ মানে একজন মুসলমানের একমাত্র আল্লাহর ইবাদত ও নৈকট্য লাভের উদ্দেশ্যে মসজিদে অবস্থান করা। এটি সাধারণত রমজান মাসের শেষ ১০ দিনে করতে হয়।

ইতিকাফের দায়িত্বে থাকা কমিটি জানিয়েছে, মসজিদুল হারামে ইতিকাফের স্থানগুলো ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে। সৌদি আরব করোনার বিধিনিষেধের কারণে দুই বছর স্থগিত থাকার পরে গত বছর রমজানের সময় ইতিকাফ করার অনুমতি দেয়।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ