রমজানে সেহেরি ও ইফতার খরচ দিবেন পাবিপ্রবি ছাত্রলীগ

প্রকাশিত: ২৪ মার্চ, ২০২৩ ০৫:২৪:৩২

রমজানে সেহেরি ও ইফতার খরচ দিবেন পাবিপ্রবি ছাত্রলীগ

আবদুল্লাহ মামুন, পাবনা প্রতিনিধি: পবিত্র রমজান মাসে অসচ্ছল শিক্ষার্থীদের ইফতার ও সেহেরী খরচ দেওয়ার কথা জানিয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) ছাত্রলীগ।

শুক্রবার (২৪ মার্চ) সংগঠনটির পক্ষ থেকে সভাপতি ফরিদুল ইসলাম বাবু এবং সাধারণ সম্পাদক নুরুল্লাহ-র বরাত দিয়ে সাংবাদিকদের বিষয়টি জানানো হয়।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত শিক্ষার্থীদের স্বাভাবিক জীবনযাত্রার মানে বিরূপ প্রভাব পড়ছে। দ্রব্যমূল্যের এই উর্ধ্বগতির কারণে বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী যদি সাহরি ও ইফতারের খরচ জোগাতে অসমর্থ হন তাহলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে ঐ শিক্ষার্থীকে সহযোগিতা করা হবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কাউকে ব্যাপারটি অবহিত করলে নাম পরিচয় গোপন রেখে ঐ শিক্ষার্থীকে সহযোগিতা করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল্লাহ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে অনেক নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের সন্তান আছেন যারা রমযানে ক্লাস ও পরীক্ষা চলার কারণে পরিবারের সাথে থাকতে পারছেনা। আর্থিকভাবে অস্বচ্ছল হওয়ায় রমযানে তারা নিজেদের ব্যয়ের খরচ জোগাতে পারছেনা। দেখা যায় তারা নিজেদের সমস্যার কথা সরাসরি কাউকে জানাতেও পারেন না। তাই এ রমজানে আমরা তাদের পাশে থাকার উদ্যোগ নিয়েছি। বাংলাদেশ ছাত্রলীগ সকল সময় শিক্ষার্থীদের পাশে থেকে সংকট ও  মানবিকতায় সকল সময় কাজ করে গিয়েছে, আগামীতেও একই ধরনের কাজ করে যাবে।


প্রজন্মনিউজ২৪/উমায়ের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so' - /opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: