শিবপুরে এক কৃষকের পাঁচ গরু চুরি

প্রকাশিত: ২৪ মার্চ, ২০২৩ ১০:৪২:৪৯

শিবপুরে এক কৃষকের পাঁচ গরু চুরি

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর শিবপুরে  বেড়েছে গরুচুরির প্রবণতা। এক রাতেই এক কৃষকের ৫ গরু চুরি। একদিকে সম্পদ অন্যদিকে আদরের পোষাপ্রাণী হারিয়ে অনেকটাই বাকরুদ্ধ পরিবারটি এখন। বুধবার ২২ মার্চ দিবাগত রাতে উপজেলার পুটিয়া ইউনিয়নের কুমরাদী দরগাবাড়ী গ্রামের শাকিল ভূঁইয়ার বাড়ীতে এ ঘটনা ঘটে। শাকিল ভূঁইয়া পুটিয়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ওই গ্রামের আবদুর রশিদ ভূঁইয়ার ছেলে।

এ বিষয় শাকিল বলেন, রাতে আমরা সবাই ঘুমিয়ে পড়ি ৩টা দিকে আমার ৫টি গরু গোয়াল ঘর থেকে  চুরি হয়ে যায়। যার মূল্য ৬ লাখ টাকার বেশি হবে।

শিবপুরে বেপরোয়া হয়ে উঠেছে গরু চোরেরা। তাদের আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছে এলাকার মানুষ। প্রতিরাতেই কোনো না কোনো এলাকায় হানা দিচ্ছে সংঘবদ্ধ চোরের দল।

গভীর রাতে গোয়াল ঘর থেকে গরু চুরি করে নম্বরবিহীন ট্রাক, চাঁদের গাড়ি, পিকআপে উঠিয়ে নিয়ে যায় চোরেরা। সংঘবদ্ধ চোরের দল নানা কৌশলে চুরি করে যাচ্ছে। আর এসব ঘটনায় খুব কম সংখ্যক মামলাই রেকর্ডভুক্ত হয়। অনেক ক্ষেত্রে ক্ষতিগ্রস্তরা প্রতিকার পাবেন না এ আশংকা বা পুলিশি হয়রানির ভয়ে থানায় অভিযোগও দেন না। ফলে চোরের দল পার পেয়ে যাচ্ছে নির্বিঘ্নে। পুটিয়ায় ইউনিয়নের তেলিয়া, কুমড়াদী, পুরানদিয়া ও বাড়ৈআলগী এলাকায় গরু চোরের আখড়া। তাদের বিরুদ্ধে প্রায় সময় সালিশ দরবার হয় জরিমানাও করা হয়। কিন্তু বিচার হয় না।


প্রজন্মনিউজ২৪/হাসিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ