৩ মাসে সেমিস্টার শেষ করাসহ ৬ দফা দাবিতে রাবি শিক্ষার্থীদের অনশন 

প্রকাশিত: ২৩ মার্চ, ২০২৩ ০৪:৩৬:০৯

৩ মাসে সেমিস্টার শেষ করাসহ ৬ দফা দাবিতে রাবি শিক্ষার্থীদের অনশন 

রাবি প্রতিনিধি: ছয় মাসের সেমিস্টার তিনমাসে শেষ করাসহ ৬ দফা দাবিতে অনশন করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী একাডেমিক ভবনে অনশনে বসেন তারা।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো- ২য় বর্ষ ১ম সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রকাশপূর্বক যেকোনো মূল্যে সেমিস্টার ফাইনাল পরীক্ষা ঈদুল ফিতরের পূর্বে সম্পন্ন করা, যে সময়ে (২০২৪) ২০১৯-২০ শিক্ষাবর্ষের অনার্স (সম্মান) পরীক্ষা শেষ হওয়ার কথা সে সময়েই শেষ করা, নোটিশের নামে ভাঁওতাবাজী বন্ধ করা, সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ১ মাসের মধ্যে ফলাফল প্রকাশ এবং বিভাগের আমলাতান্ত্রিক জটিলতার ও অপর্যাপ্ত জনবলের কারণে পরীক্ষা, ক্লাস টেস্ট ও বিভাগীয় কার্যক্রমে যে বিভ্রাট তৈরি হয় এবং সকল শিক্ষার্থীদের ভোগান্তি হয়, তা নিরসন করা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা কারো অ্যাগেনস্টে না। কোনো এক অদৃশ্য কারণে আমাদের রেজাল্ট হচ্ছে না, আমাদের আন্দোলন সেই অদৃশ্য শক্তির বিরুদ্ধে। পাঁচ মাস হতে চলছে, আমাদের রেজাল্ট হচ্ছে না। আমরা দ্রুত ফলাফল চাই, পরের সেমিস্টারের পরীক্ষা দিতে চাই। পুরো বাংলাদেশে আইআর (আন্তর্জাতিক সম্পর্ক) এর মধ্যে আমাদের ১৯-২০ সেশন সবচেয়ে পিছিয়ে পড়া ব্যাচ। আমাদের যে এক্সট্রা সময় লাগছে এর জন্য এক্সট্রা খরচ আমাদের বাসার থেকে বহন করতে কষ্ট হচ্ছে।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী বলেন, ‘ওরা কেন আন্দোলন করছে আমি জানি না। আজ সকালেই ওদের বললাম, রেজাল্টের কাজ চলছে। দুই-তিনদিনের মধ্যে রেজাল্ট হয়ে যাবে। আমাদের শিক্ষক সংকটের কারণে কিছু সমস্যা হয়ে গেছে, যেটার কিছু প্রভাব ওদের মধ্যে পড়েছে। তাছাড়া নতুন বিভাগ হিসেবে আমাদের সবাই আন্তরিক, সবাই কাজ করছে।’


প্রজন্মনিউজ২৪/উমায়ের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ