মূল্যতালিকা দেখে পণ্য কিনতে বাজারে ডিজিটাল ডিসপ্লে লাগাল ডিএনসিসি

প্রকাশিত: ২৩ মার্চ, ২০২৩ ০১:৪০:৪০

মূল্যতালিকা দেখে পণ্য কিনতে বাজারে ডিজিটাল ডিসপ্লে লাগাল ডিএনসিসি

নির্ধারিত দামের চেয়ে রমজানে উচ্চমূল্যে পণ্য কিনে ক্রেতারা যেন প্রতারিত না হন সে কারণে বাজারে ডিজিটাল ডিসপ্লে স্থাপন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। বাজারে স্থাপন করা এসব ডিজিটাল ডিসপ্লেতে পণ্যের মূল্য তালিকা যুক্ত থাকবে, নির্ধারিত মূল্যের চেয়ে কেউ বেশি দাম রাখলে কঠোর ব্যবস্থা নেবে ডিএনসিসি।

বুধবার (২৩ মার্চ) মহাখালী কাঁচাবাজার পরিদর্শন এবং মূল্য তালিকা প্রদর্শনের ডিজিটাল ডিসপ্লে বোর্ডের উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

এর আগে মেয়র আতিকুল ইসলাম জানিয়েছেন, রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য জনসাধারণের অবগতির জন্য ডিএনসিসির সাতট মার্কেটে মূল্য তালিকাসহ প্রতিটি ১০x৬ ফুট সাইজের ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন করে দেওয়া হবে। এছাড়াও প্রতিটি দোকানে প্রকাশ্যে মূল্য তালিকা টানিয়ে রাখাতে হবে। নির্ধারিত মূল্যের বেশি মূল্যে পণ্য বিক্রি করলে ব্যবস্থা নেওয়া হবে। 

জানা গেছে, রমজান মাসে অত্যাবশ্যকীয় পণ্যসামগ্রীর মূল্য স্থিতিশীল রাখা ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ স্বভাবিক রাখতে কঠোর মনিটরিং করবে ডিএনসিসি। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে একটি বাজার মনিটরিং কমিটি করা হয়েছে। পুরো রমজান মাসজুড়ে এই কমিটি বাজারগুলো মনিটরিং করবে। রমজানে জনগণের যেন কোনো ভোগান্তি না হয় সেটি নিশ্চিত করবে সংস্থাটি।

মহাখালী কাঁচাবাজারে ডিজিটাল ডিসপ্লে স্থাপন উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও বাজার কমিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/হাসিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so' - /opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: