পুলিশী সহায়তায় বাড়ি ফিরলো শৈলকুপার ঘরছাড়া ৭০ পরিবার

প্রকাশিত: ২২ মার্চ, ২০২৩ ১১:২০:৫২

পুলিশী সহায়তায় বাড়ি ফিরলো শৈলকুপার ঘরছাড়া ৭০ পরিবার

রোকনুজ্জামান, জেলা প্রতিনিধিঃ ঝিনাইদহের শৈলকূপা সামাজিক কোন্দলের জের ধরে উপজেলার দামুকদিয়া গ্রামের বাড়িছাড়া ৭০ টি পরিবার তাদের বসতভিটায় ফিরেছেন। দীর্ঘ দেড় বছর পর বাড়ি ফিরে তারা আবেগাপ্লুত হয়ে পড়েন। পুলিশের সহযোগিতায় মঙ্গলবার দুপুরে গ্রামে নিজের বসতভিটায় ফেরেন তারা।

এ নিয়ে পত্রিকায় “শৈলকুপার একটি গ্রামের ৭০ পরিবার বাড়ি ছাড়া দেড় বছর” শিরোনামে সংবাদ প্রচারের পর নজরে আসে জেলা পুলিশ প্রশাসনের। পরে ভুক্তভোগীদের ডেকে ফেরার আশ্বাস দেন। মঙ্গলবার দুপুরে দামুকদিয়া গ্রামের এনামুল, সূর্য, ঝন্টু মোল্লা, চঞ্চল, নাজমুল, হারুন বিশ্বাস, আলফু ও উজ্জলের পরিবাররা বাড়িতে ফিরেছেন। পুলিশের এমন কাজে খুশি এলাকাবাসী।

শৈলকূপা সার্কেলের সহকারী পুলিশ সুপার অমিত বর্মণ বলেন, পত্রিকায় প্রকাশিত খবর থেকে এই বিষয়ে অবগত হওয়ার পর ভুক্তভোগীদের ডেকে বাড়ি ফেরার ব্যবস্থা এবং যেকোনো সমস্যায় পুলিশের কঠোর অবস্থানের কথা জানানো হয়। তারই ধারাবাহিকতায় গতকাল দামুকদিয়া গ্রামের অধিকাংশ বাড়িছাড়া মানুষ তাদের বসতভিটায় ফিরেছে।

উল্লেখ্য মনোহরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নু ও বর্তমান ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলামের মধ্যে বিরোধের জেরে ২০২১ সালের জুলাই মাসে মন্নুর সমর্থক দামুকদিয়া গ্রামের উকিল মৃধা খুন হন। এরপর চলে ভাংচুর,লুটপাট। তার কিছুদিন পরেই ওই ইউনিয়নে হয় ইউপি নির্বাচন। যেখান জাহিদুল ইসলাম আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর থেকে মন্নু সমর্থকের উপর নির্যাতন করে গ্রামছাড়া করা হয়।


প্রজন্মনিউজ২৪/একে

এ সম্পর্কিত খবর

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

চরফ্যাসনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ জনের মৃত্যু

মোস্তাফিজকে নিয়ে বিসিবির ভাবনা ঠিক নেই: হার্শা ভোগলে

ইউক্রেন-ইসরায়েলকে আরও ৯৫ বিলিয়ন ডলার সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

যুদ্ধ বন্ধে পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ