রাজনগরে গৃহহীন ও ভূমিহীন মুক্ত হচ্ছে কাল

প্রকাশিত: ২১ মার্চ, ২০২৩ ০৫:২২:০৮

রাজনগরে গৃহহীন ও ভূমিহীন মুক্ত হচ্ছে কাল

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় তৃতীয় পর্যায়ের উদ্বোধনের বাকি ৭টি ও চতুর্থ পর্যায়ের বরাদ্দকৃত নতুন  ১৪৭টি ঘর মিলিয়ে মোট ১৫৪ টি ঘর  হস্তান্তর করা হবে আগামীকাল বুধবার দুপুরে। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এসব ঘর গৃহহীনদের মধ্যে  হস্তান্তর করবেন।

রাজনগর উপজেলার ফতেপুর ইউনিয়ন , পাঁচগাঁও ইউনিয়ন , মনসুরনগর ইউনিয়ন ও কামারচাক ইউনিয়নের গৃহহীন পরিবার গুলোকে এসব ঘর দেওয়া হচ্ছে। বুধবার চতুর্থ পর্যায়ে নির্মিত ১৪৭টি ঘর ও তৃতীয় পর্যায়ে উদ্বোধনের বাকী থাকা ৭টি ঘর  হস্তান্তর করা হবে।

চতুর্থ পর্যায়ে নতুন করে রাজনগর  উপজেলার ফতেপুর ইউনিয়নে ৪৭টি, পাঁচগাঁও ইউনিয়নে ২১টি, কামারচাক ইউনিয়নে ৭০টি ও মনসুরনগর ইউনিয়নে ৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের প্রত্যেককে দুই শতাংশ জমির উপর নির্মিত ঘরের চাবি ও দলিল দেওয়া হবে। প্রতিটি ঘর নির্মানে ভূমি মন্ত্রণালয় ২ লক্ষ ৮৪ হাজার ৫০০ টাকা করে বরাদ্দ দেয়া হয়েছিল।

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর তত্ত্বাবধানে সকল জেলা ও উপজেলা প্রশাসনের নেতৃত্বে এসব ঘর নির্মাণ করা হয়েছে। এ কার্যক্রমের মাধ্যমে স্থানীয় ভূমিহীন ও গৃহহীনরা মাথা গোঁজার ঠাই পাবে। এই পর্যায়ের ঘর হস্তান্তরের মাধ্যমে রাজনগর  উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে।

রাজনগর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বুধবার সকাল ৯টা থেকে উপকারভোগী ও সুধীজনদের নিয়ে বিভিন্ন আনুষ্ঠানিকতা শেষ করা হবে দুপুরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এসব ঘর গৃহহীন মানুষের মধ্যে প্রেরণ করবেন।

গতকাল বিষয়টি সংবাদ সম্মেলনের মাধ্যমে নিশ্চিত করেন রাজনগর উপজেলা প্রশাসন। এ সময় উপস্থিত ছিলেন রাজনগর উপজেলা প্রশাসক, ফারজানা হক মিতা, উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান, রাজনগর থানার (ওসি) বিনয় ভূষণ চক্রবর্তী, রাজনগর প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ সহ স্থানীয় বিভিন্ন পেশায় ব্যাক্তি বর্গরা। 


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ