শরীয়তপুরে মোটরসাইকেল চোরচক্রের ৩ সদস্য আটক

প্রকাশিত: ২১ মার্চ, ২০২৩ ০৯:৪৬:২১

শরীয়তপুরে মোটরসাইকেল চোরচক্রের ৩ সদস্য আটক

রাসেল শিকদার, শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর জেলার প্রায় সকল উপজেলায় সম্প্রতি সময়ে ভ্যান,অটো,মোটরসাইকেল সহ দোকানে চুরির সংখ্যা খুব বেড়ে গিয়েছে। গত দুই মাসে শুধু জাজিরা উপজেলাতেই প্রায় ১৫টি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটে। কিছুদিন পূর্বে একটি মোটরসাইকেল চুরির ভিডিও পর্যালোচনা করতে গিয়ে চোরচক্রের সদস্য কামাল হোসেন বেপারী(৩২) কে শনাক্ত করেন জাজিরা থানা পুলিশ। শনাক্ত হওয়ার পর থেকে জাজিরা থানা পুলিশ তাকে হন্য হয়ে খুঁজেও তার সন্ধান পায়নি। কিন্তু নিয়মিত মোটরসাইকেল চুরি হয়েই যাচ্ছিলো বিভিন্ন যায়গায়।

সবশেষ রবিবার (১৯-মার্চ) দুপুরে শিবচর লিটন চৌধুরী পৌর সুপার মার্কেটের সামনে থেকে শরীয়তপুরে কর্মরত বাংলাদেশ টাইমসের সাংবাদিক জি কে সানজিদ এর মোটর সাইকেল চুরি করতে গেলে জনগণের হাতে আটক হয় মোটরসাইকেল চোর কামাল। এসময় উপস্থিত জনতা তাকে বেধড়ক মা'র'ধ'র করে।

সাংবাদিক জি কে সানজিদ জানান, তিনিসহ কয়েকজন সাংবাদিক কুতুবপুরের বাস দূর্ঘটনার সংবাদ সংগ্রহ করতে শিবচর গিয়ে পৌর মার্কেটের দোতলায় এক সাংবাদিকের অফিসে বসে নিউজের কাজ করছিলেন। এরই মধ্যে মোটরসাইকেল চোর কামাল হোসেন তার মোটরসাইকেলটি চুরি করে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে গাড়ির ঘাড়লকটি ভেঙ্গে ফেলে এবং তার কাছে থাকা মাস্টার কি দিয়ে গাড়ির ইঞ্জিন চালু করে ফেলে। ঠিক তখনই স্থানীয়রা সন্দেহ বশত তাকে আটক করে।

আটকের পরে ঘটনাস্থলে শিবচর থানা পুলিশ মোটরসাইকেল চোর কামাল হোসেনকে শিবচর থানা হেফাজতে নিয়ে যায়। এসময় তার কাছে দুইটি মাস্টার কি এবং জাতীয় পরিচয়পত্রসহ বেশ কিছু ভুয়া গাড়ির কাগজপত্র পাওয়া যায়। পরদিন দুপুরে তাকে জাজিরা থানায় নিয়ে আসা হয় এবং রবিবার দিবাগত রাতেই জাজিরা থানা পুলিশ অভিযান চালিয়ে তার সহযোগী আরও দু'জনকে দুইটি চোরাই মোটরসাইকেলসহ আটক করে।

আটককৃতরা হলেন, কামাল হোসেনের আপন বড় ভাই মো: জামাল হোসেন বেপারি(৩৪)। তাদের উভয়ের পিতার নাম রশিদ বেপারি, তিনিও তাদের মোটরসাইকেল চুরির সাথে জড়িত রয়েছেন বলে জানিয়েছেন আটককৃতরা। এছাড়া মৃত জুলহাস বেপারির ছেলে মো: কাউছার বেপারি(২২) নামে আরও একজনকে আটক করা হয়। তাদের সকলের বাড়ি জাজিরা উপজেলার সদর ইউনিয়নের ডেঙ্গর বেপারি কান্দির নয়া বাজার এলাকায়।

আটককৃতদের বিরুদ্ধে জাজিরা থানায় ২০/৪৮ নম্বরের মামলা রয়েছে, উক্ত মামলায় তাদেরকে রি'মা'ন্ড চেয়ে আদালতে প্রেরণ করা হবে। তাদের জিজ্ঞাসাবাদ করে জাজিরা থানা পুলিশ আরও গাড়ি উদ্ধারের চেষ্টা চালাবে বলে জানিয়েছে। এছাড়া সম্প্রতি সময়ে জাজিরা এবং আশেপাশের বিভিন্ন জায়গা থেকে হারিয়ে যাওয়া মোটরসাইকেলগুলো চুরির সাথে তাদের সংশ্লিষ্টতা রয়েছে কিনা তাও জিজ্ঞাসাবাদ করে বের করার চেষ্টা করবে জাজিরা থানা পুলিশ।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, আমরা মোটরসাইকেল চোরচক্রের কামাল হোসেন বেপারিকে ধরার চেষ্টা করছিলাম। এরইমধ্যে রবিবার সে শিবচরে আটক হলে রবিবার দিবাগত রাতের মধ্যেই তার দুই সহযোগীকে আমরা দুইটি চোরাই মোটরসাইকেলসহ আটক করি। তাদের জিজ্ঞাসাবাদের জন্য রি'মা'ন্ড চেয়ে আদালতে প্রেরণ করা হবে। এছাড়া তাদের সাথে আরও যারা জড়িত আছে তাদেরকেও আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।


প্রজন্মনিউজ২৪/হাসিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ