ঝালকাঠিতে গৃহহীন ও ভূমিহীন মুক্ত হওয়ায় শোভাযাত্রা ও প্রেসব্রিফিং

প্রকাশিত: ২০ মার্চ, ২০২৩ ০৬:০৭:৩৭

ঝালকাঠিতে গৃহহীন ও ভূমিহীন মুক্ত হওয়ায় শোভাযাত্রা ও প্রেসব্রিফিং

সাব্বির হোসাইন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠি রাজাপুর স্থানীয় সাংবাদিকদের নিয়ে উপজেলা প্রশাসন মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবার পূনর্বাসন বিষয়ক এক প্রেস ব্রিফিং করেছেন।

সোমবার (২০মার্চ) সকাল ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান, উপস্থিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের জানান, মহান স্বাধীনতার মাসে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে জমিসহ ঘর হস্তান্তরের মাধ্যমে ভূমি ও গৃহহীনমুক্ত হতে যাচ্ছে
ঝালকাঠির রাজাপুর উপজেলা।

মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না' মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে সেমিপাকা একক গৃহনির্মাণ কর্মসুচির আওতায় রাজাপুর উপজেলায় ১ম পর্যায় ৩০০টি, ২য় পর্যায় ৩৭টি, ৩য় পর্যায় ১৪১ ও ৪র্থ পর্যায় ৮০টি সর্বমোট ৫৯১টি গৃহ নির্মাণ করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী ২৩ জানুয়ারি ২০২১, ২৬এপ্রিল ২০২২ এবং ২১জুলাই ২০২২ তারিখ এ সর্বমোট ৪৫০টি সেমিপাকা একক গৃহ রাজাপুর উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করেন।

৩য় পর্যায় অবশিষ্ট ৬১টি ও ৪র্থ পর্যায়ের ৮০টি সেমিপাকা একক গৃহ ভূমিহীন ও গৃহহীন পরিবারে মাঝে হস্তান্তরের মাধ্যমে রাজাপুর উপজেলা কে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসেবে ঘোষনা করবেন। পরবর্তীতে প্রাকৃতিক দূর্যোগ বা অন্য কোন কারণে কেউ ভূমিহীন ও গৃহহীন হয়ে থাকলে তাদেরকে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় পুনর্বাসন করা হবে।

এসময় উপজেলা পরিষদ চেয়াম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা ববি মিতু, উপজেলা ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান লিটন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, সহ বিভিন্ন দপ্তর প্রধান ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রেসব্রিফিং শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সামনের সড়ক থেকে আনন্দ র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালি শেষ হয়।


প্রজন্মনিউজ২৪/একে

এ সম্পর্কিত খবর

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

যুদ্ধকে ‘না’ বলুন, সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন: প্রধানমন্ত্রী

তীব্র গরমের মধ্যেই শিলাবৃষ্টির আভাস

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ