কালীগঞ্জে আইসক্রিমের ফ্যাক্টারীতে মোবাইলকোর্ট, ৩৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ২০ মার্চ, ২০২৩ ১১:০১:৫২

কালীগঞ্জে আইসক্রিমের ফ্যাক্টারীতে মোবাইলকোর্ট, ৩৫ হাজার টাকা জরিমানা

রোকনুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে মেয়াদ ও বিএসটিআই এর অনুমোদনহীন আইসক্রিম মজুদ ও বিক্রি করার অপরাধে দুই ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসময় চারটি ককশিট বোঝাই প্রায় ২০ হাজার টাকা মূল্যের নিম্ন মানের মেয়াদবিহীন আইসক্রিম ধ্বংস করা হয়। রোববার সকালে কালীগঞ্জ পৌরসভার বিহারী মোড় নদীপাড়া এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্টেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হাবিবুল্লাহ। 

নির্বাহী ম্যাজিষ্টেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হাবিবুল্লাহ জানান, বিএসটিআই এর অনুমোদন ছাড়া আইসক্রিম মজুদ ও বিক্রি করে আসছে দীর্ঘদিন ধরে এমন খবর প্রিন্ট মিড়িয়া, অনলাইন ও নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ হওয়ায় বিএসটিআই খুলনা অফিস থেকে আগত ফিল্ড অফিসার (সিএম) শাহানূর হোসেন খান এর উপস্থিতে কালীগঞ্জ পৌরসভার নদীপাড়া গ্রামে অভিযান চালানো হয়। এসময় মেসার্স মারুফ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মারুফ হোসেন নামের এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা ও চারটি ককশিট বোঝাই প্রায় ২০ হাজার টাকা মূল্যের নিম্ন মানের মেয়াদবিহীন আইসক্রিম জব্দ করা হয়।

এছাড়া ঈশরবা থেকে মীম আইসক্রিম ফ্যাক্টরির উৎপাদিত আইসক্রিম বিএসটিআই এর অনুমোদনবিহীন বিক্রির অভিযোগে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী আব্দুল কাদেরকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, বিএসটিআই এর অনুমোদনবিহীন যেকোনো খাদ্যদ্রব্য বাজারজাত করা আইনত দন্ডনীয় অপরাধ। আইসক্রিম বিশেষ করে শিশুদের খুব পছন্দনীয় একটি খাবার। তাই এই আইসক্রিম জাতীয় খাদ্যদ্রব্য উৎপাদন এবং বিপণনে যথাযথ নিয়ম নীতি মানা আবশ্যক। আর এক্ষেত্রে ব্যত্যয় ঘটলেই উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। জনস্বার্থে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, বিএসটিআই খুলনা অফিস থেকে আগত ফিল্ড অফিসার (সিএম) শাহানূর হোসেন খান, পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর আলমগীর হোসেন,কালীগঞ্জ থানার এসআই ইকবাল হোসেন ও পুলিশ সদস্যরা।


প্রজন্মনিউজ২৪/হাসিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ