‘ফুঁ’ দিয়ে টাকা ছিনতাই!

প্রকাশিত: ২০ মার্চ, ২০২৩ ১০:৪৭:১২ || পরিবর্তিত: ২০ মার্চ, ২০২৩ ১০:৪৭:১২

‘ফুঁ’ দিয়ে টাকা ছিনতাই!

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের রাজনগর উপজেলায় ফুঁ চক্র নামে একটি চক্রের আতঙ্কে সম্পূর্ণ রাজনগর উপজেলার মানুষ। যাদের কাজ উপজেলার বিভিন্ন ব্যাংকের নারী গ্রাহকদের টাকা আত্মসাৎ করা।

রবিবার (১৯ মার্চ)  বিকেল ৩টায় মৌলভীবাজারের রাজনগর উপজেলার আদমপুর গ্রামের শামসুল ইসলামের মাতা রেখা বেগমের কাছ থেকে ফুঁ দিয়ে ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি সিন্ডিকেট।

ইতিপূর্বে পারভীন আক্তার  (৫৫) ভাসুরের ছেলের ওমান থেকে পারভীনের একাউন্টে পাঠিয়েছিলেন টাকা। জনতা ব্যাংকের রাজনগর শাখা থেকে ৭০ হাজার টাকা তুলেন তিনি। টাকা নিয়ে ব্যংকের নিচে আসতেই এক ব্যক্তি পারভীন বেগমের টাকা ‘ফুঁ’ দিয়ে দ্বিগুণ করে দেয়ার কথা বলে ৫০ হাজার  টাকা নিয়ে গেছে। ১৪ মার্চ  সকাল সাড়ে ১১টার দিকে রাজনগর বাজারে এ ঘটনা ঘটে।

এর পূর্বে উপজেলার দক্ষিণ খারপাড়া গ্রামের খেলা খাতুনের (৫২) ছেলে সৌদিআরব থেকে পাঠিয়ে ছিলেন ২৮ হাজার  টাকা। সোনালী ব্যাংকের রাজনগর শাখা থেকে টাকা তুলেন তিনি। টাকা নিয়ে ব্যংকের নিচে আসতেই এক ব্যক্তি খেলা বেগমের সাথে কুশল বিনিময় করে এবং টাকা দ্বিগুণ করার কথা বলে ফুঁ দিয়ে টাকা হাতিয়ে নেয় একই চক্র। ০৯ মার্চ বৃহস্পতিবার দুপুর ২টায় রাজনগর বাজারে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে আতঙ্কে দিন কাটছে ব্যাংকে যাতায়াত করা বিভিন্ন পেশার মানুষ।

উপজেলার মুন্সিবাজারের ব্যাবসায়ী মিজানুর রহমান জানান, ব্যাবসায়ের প্রয়োজনে আমি নিয়মিত সোনালী ব্যাংকে যাতায়াত করি। এখন ব্যাংকে যেতে ভয় করে কখন ফুঁ চক্রের খপ্পরে আমার টাকা পয়সা লুট হয়।

মুরালী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক লাভলী আক্তার জানান,  আমদের মাসিক বেতন সরকারি ব্যাংকে হয় এখন বেতন আনতে যেতে ভয় হচ্ছে কখন আমার সম্পূর্ণ মাসের বেতন হাতছাড়া হয় ফুঁ চক্রের খপ্পরে।

এ ব্যাপারে রাজনগর থানার কর্মকর্তা ওসি বিনয় ভূষণ রায় বলেন, বিভিন্ন জন এমন কথা বলছেন শুনছি। কেউ আমাদের কাছে লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ