রাবিতে মোবাইল অ্যাপ-গেম ও চাকুরি বিষয়ে ফেস্টিভাল অনুষ্ঠিত

প্রকাশিত: ১৯ মার্চ, ২০২৩ ০৫:৩১:৩৬

রাবিতে মোবাইল অ্যাপ-গেম ও চাকুরি বিষয়ে ফেস্টিভাল অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি: অ্যাপ-গেইম শিল্পে দক্ষ মানব সম্পদ উন্নয়ন ও আন্তর্জাতিক বাজারে প্রবেশের লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মোবাইল অ্যাপ গেম ও চাকুরি বিষয়ে ফেস্টিভাল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৮ মার্চ) সকালে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে ‘মোবাইল অ্যাপ গেইম ও জব ফেস্টিভ্যাল ২০২৩’ শীর্ষক দিনব্যাপী এই উৎসবের উদ্বোধন করেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম। বিশেষ অতিথি ছিলেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবির, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রনজিৎ কুমার, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. ওসমান গণি তালুকদার এবং সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মোবাইল গেইম ও এ্যাপস এর দক্ষতা উন্নয়ন প্রকল্প পরিচালক মুহাম্মদ আনোয়ার হোসেন।

উদ্বোধন অনুষ্ঠানের পর তিনটি সেশনে যথাক্রমে রাবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মো. ওমর ফারুক, টিম এসোসিয়েটসের সিইও পুলক রাহা ও ইয়েস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা রাহাত হোসেন পল্লব বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে ভিডিও চলচ্চিত্র এবং এনিমেশন ছবিও দেখানো হয়।

উল্লেখ্য,অ্যাপ-গেইম শিল্পে দক্ষ মানব সম্পদ উন্নয়ন ও আন্তর্জাতিক বাজারে প্রবেশের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় 'মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন' শীর্ষক প্রকল্পের উদ্যোগে 'মোবাইল এ্যাপ, গেইম ও জব ফেস্টিভ্যাল-২০২৩' অনুষ্ঠিত হলো। উৎসবটির সার্বিক সহযোগীতায় ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয়। এ আয়োজনে বাংলাদেশের খ্যাতনামা ২০টিরও অধিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠান অংশ নেয়।


প্রজন্মনিউজ২৪/উমায়ের

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ