‘দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ঢাকা’ কর্তৃক আয়োজিত বৃত্তি পরীক্ষার বৃত্তিপ্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত: ১৯ মার্চ, ২০২৩ ১০:৩৭:৩০

‘দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ঢাকা’ কর্তৃক আয়োজিত বৃত্তি পরীক্ষার বৃত্তিপ্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

ঢাকা প্রতিনিধি: অত্যন্ত উৎসবমুখর পরিবেশ ও জমকালো আয়োজনে সম্পন্ন হয়েছে ঢাকার সর্ববৃহৎ অরাজনৈতিক সামাজিক, শিক্ষামূলক ও ওয়েলফেয়ার প্রতিষ্ঠান ‘দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ঢাকা’ কর্তৃক আয়োজিত বৃত্তি পরীক্ষা ২০২২ এর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান।

আজ শনিবার (১৮ মার্চ ২০২৩) সকাল ১০.০০ টায় মুক্তিযুদ্ধ জাদুঘর (আগারগাঁও) অডিটোরিয়ামে ধর্মগ্রন্থ থেকে তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জমকালো বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান আরম্ভ হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাবেক প্রধান নিবার্চন কমিশনার ও সাবেক বিচারপতি আবদুল রউফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্ব ধর্ম ও সৃংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের এডভোকেট আল মামুন রাসেল।

দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ঢাকা এর সাবেক পরিচালক এডভোকেট গোলাম কিবরিয়ার  সভাপতিত্বে দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ঢাকা এর পরিচালক আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করে এসোসিয়েশনের সদস্য সচিব মু.আসাদুজ্জামান। এসময় দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ঢাকা এর সাবেক পরিচালকবৃন্দ, সকল নির্বাহী সদস্য ও অঞ্চল পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ঢাকা এর পরিচালক আব্দুল্লাহ আল মামুন তার উদ্বোধনী বক্তব্যে স্বাধীনতার মাসে স্বাধীনতার যুদ্ধে আত্মবলিদানকারী সকল বীরশহীদদের স্মরণ করে বলেন, ‘শিক্ষার্থীদেরকে আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করার জন্য বৃত্তি প্রকল্পের মাধ্যমে উৎসাহ প্রদান করে থাকি। আমরা বিশ্বাস করি, শিক্ষার্থীদের সঠিক দিকনির্দেশনা ও পরিচর্যা করতে পারলে তারা শুধু দেশ নয় আন্তর্জাতিক অঙ্গনেও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে।’

প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও সাবেক বিচারপতি আবদুল রউফ বলেন, প্রতিযোগিতাপূর্ণ বিশ্বে শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তোলার জন্য প্রতি বছর ঢাকার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের তৃতীয় থেকে নবম শ্রেণির ছাত্র-ছাত্রীদের নিয়ে একটি বৃত্তি পরিক্ষা আয়োজন করা হয়। যাতে করে এই পরিক্ষায় তাদের মেধা, মনন ও চিন্তার ধারাকে বিকশিত করে। আগামী বছর আরো বড় পরিসরে, নতুন চমক নিয়ে শিক্ষার্থীদের মাঝে হাজির হবে দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ঢাকা বলেও জানান তিনি। তিনি শিক্ষার্থীদের মাদক থেকে দুরে থাকার জন্য ও লেখাপড়ায় আরো মনোযোগী হওয়ার বিষয়ে উৎসাহিত করেন।

অভিভাবকরা শিক্ষার্থীদের মেধা বিকাশ করার জন্য এধরণের আরো আয়োজন বাস্তবায়ন করতে কর্তৃপক্ষ অনুরোধ করেন যাতে শিক্ষার্থীরা পড়া লেখায় মনোযোগী হয়।

উল্লেখ ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই‘দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ঢাকা’ প্রতিবছর রাজধানীর সকল শিক্ষাপ্রতিষ্ঠানের তৃতীয় থেকে নবম শ্রেণিতে পড়ুয়া সকল স্কুল ও মাদরাসার শিক্ষার্থীদের নিয়ে বৃত্তি পরীক্ষার আয়োজন করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ২০২২ সালের ২০ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত মাসব্যাপী রেজিষ্ট্রেশন কার্যক্রমে ২৪৬০জন শিক্ষার্থী রেজিষ্ট্রেশন করে। ১১ নভেম্বর, ২০২২ তারিখে রাজধানীর বিসিআইসি কলেজে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়৷ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের মধ্যে এবছর সর্বোচ্চ নম্বর প্রাপ্তির ভিত্তিতে ট্যালেন্টপুল ও সাধারণ কোটায় ২০০জন কৃতি ছাত্র-ছাত্রীদেরকে বৃত্তি প্রদান করা হয়। বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানে সকল বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদেরকে শ্রেণিভিত্তিক নগদ অর্থ, সনদ, সম্মাননা ক্রেস্ট ও মোটিভেশান বই প্রদান করা হয়।


প্রজন্মনিউজ২৪/হাসিব

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ