আসন্ন রমজানে বাজার নিয়ন্ত্রণে কাজ করবে প্রশাসন: বাণিজ্য মন্ত্রী

প্রকাশিত: ১৮ মার্চ, ২০২৩ ০৩:১৬:৩০

আসন্ন রমজানে বাজার নিয়ন্ত্রণে কাজ করবে প্রশাসন: বাণিজ্য মন্ত্রী

রাসেল শিকদার, শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলা মাঠে আয়োজিত ডিজিটাল পল্লী স্মার্ট ভিলেজ এক্সপো ২০২৩ অনুষ্ঠানে শুক্রবার (১৭ই মার্চ) প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি বলেছেন, নিত্যপন্যের যথেষ্ট মজুদ রয়েছে। আসন্ন রমজান মাসে দ্রব্যমূ্ল্য বাড়ার কোন সুযোগ নাই। তারপরেও যদি কোন ব্যবসায়ী বেশি মুনাফার আশায় পন্য মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টি করার অপচেষ্টা করে তাহলে সরকার তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে। বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার অধিদপ্তর ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে কাজ করবে।

এছাড়াও বাণিজ্য মন্ত্রী আরো বলেন, আমরা সারাদেশে এক কোটি পরিবারকে সাশ্রয়ী মূল্যে চাল, তেল, চিনি, ডাল, খেজুর দিচ্ছি। ভোক্তাদের উদ্দেশ্য বলেন সারা মাসের বাজার যেনো একবারে কেউ না করে। তাহলে বাজারের উপর চাপ পরে যায়। স্বাভাবিক সময়ের মত করে বাজার করুন সবাই। এ সময়ে ৭০টি প্রতিষ্ঠানকে স্টল বরাদ্দ দেয়া হয়।

অনুষ্ঠানে  ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খানের সভাপতিত্ব শুভেচ্ছা বক্তব্য রাখেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক ও ডিজিটাল পল্লী নিয়ে উপস্থাপনা করেন ই-ক্যাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল।

বানিজ্য মন্ত্রণালয়ের বিজনেজ প্রমোশন কাউন্সিল এবং ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সমন্বিত উদ্যোগে এই এক্সপো আয়োজন করা হয়।

আয়োজনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সমন্বয়ক (এসডিজি বিষয়ক) মো. আকতার হোসেন, বানিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, এসএমই ফাউন্ডেশন ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান, বানিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুর রহিম খান, শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, দারাজ বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদুল হক, ফুডপান্ডা বাংলাদেশ লিমিটেড এর সহ প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা আম্বারীন রেজা, ই-লার্নিং এণ্ড আর্নিং লি: এর ব্যবস্থাপনা পরিচালক মাসুদ আলম সহ আরো অনেকে।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ