ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় রাবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগ

প্রকাশিত: ১৭ মার্চ, ২০২৩ ০৬:১৯:১২

ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় রাবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগ

সোহাগ আলী,রাবি প্রতিনিধি: ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে। শুক্রবার (১৭ মার্চ) সকাল এগারোটার দিকে বিশ্বিবদ্যালয়ের শেরে বাংলা এ কে ফজলুল হক হলে এই ঘটনা ঘটে বলে জানা গেছে। 

ভুক্তভোগী শাফায়াত সমাজকর্ম বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। অন্যদিকে অভিযুক্তরা হলেন- সংস্কৃত বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আল-আমিন ও রাইয়ান, একই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অনিক চন্দ্র দাসসহ আরো কয়েকজন। অভিযুক্তরা সকলেই ছাত্রলীগের সাথে জড়িত। এরমধ্যে রাইয়ান মতিহার হল শাখা ছাত্রলীগের যুগ্ন- সাধারণ সম্পাদক। আল-আমিন কোনো দায়িত্বে না থাকলেও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী বলে জানা গেছে।

মারধরের বিষয়ে ভুক্তভোগী শাফায়াত জানান, সকালে ছাত্রলীগের কর্মসূচিতে যাওয়ার জন্য তাকে ডাকা হয়। তখন সে রান্না করতে ছিল। রান্না প্রায় শেষের দিকে থাকায় কাজ শেষ করেই সে যাবে বলে জানায়। তখন ছাত্রলীগ কর্মী  আল-আমিন বলে, 'তোর জন্য কি সবাই বসে থাকবে?' এই নিয়ে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা ও ধাক্কাধাক্কি হয়। পরে সে চলে যায়। অন্যরা নিষেধ করায় শাফায়াত আর তখন কর্মসূচিতে যায়নি। কর্মসূচি শেষ হলে আল আমিন ও রাইয়ানসহ কয়েকজন এসে আবার তাকে মারধর করেন। এই ঘটনায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি।

অভিযোগের ব্যাপারে জানতে অভিযুক্ত আল আমিনের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও, তিনি কল রিসিভ করেননি। তবে আরেক অভিযুক্ত রাইয়ান বলেন, 'তাকে (শাফায়াতকে) কর্মসূচি যাওয়ার জন্য বলা হয়েছে। তিনি যাবেনা বলে জানান। এই নিয়ে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে শাফায়াত বটি নিয়ে আমাদের কোপ দেয়। কিন্তু সৌভাগ্যক্রমে সেটা লাগে নি।'

এব্যাপারে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, কর্মসূচি আসা নিয়ে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা হয়েছে বলে জেনেছি। মারধরের বিষয়টি জানি না। খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে হলের প্রাধ্যক্ষ ড. হাবিবুর রহমান রাসেল বলেন, ঘটনাটির বিষয়ে আমি জেনেছি। ভুক্তভোগী এখনো কোনো অভিযোগ না জানালেও প্রক্টর ও ছাত্র উপদেষ্টা স্যারকে আমি বিষয়টি জানিয়েছি। উভয় পক্ষই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, প্রাধ্যক্ষের মাধ্যমে জানতে পরেছি, ওটা নাকি তাদের (ছাত্রলীগের) অভ্যন্তরিন বিষয়। ভুক্তভোগী আমার কাছে এখনো কোন অভিযোগ দেয় নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।


প্রজন্মনিউজ২৪/উমায়ের

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ