বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে আমদানি করা হয়েছে প্রশিক্ষণ প্রাপ্ত ঘোড়া

প্রকাশিত: ১৭ মার্চ, ২০২৩ ০৬:১৬:৫৩

বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে আমদানি করা হয়েছে প্রশিক্ষণ প্রাপ্ত ঘোড়া

শার্শা প্রতিনিধিঃ যশোরের  বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে এসেছে ১৫টি প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রজনন ঘোড়া। বুধবার (১৫ মার্চ) রাত ৮টার পরে ১১টি রাইডিং ঘোড়া ও ৪টি প্রজনন ঘোড়া বন্দরে আসে। বৃহস্পতিবার আরও পাঁচটি ঘোড়া দেশে আসার কথা রয়েছে।

সন্ধ্যায় ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে ঘোড়াগুলো বেনাপোল বন্দরে প্রবেশ করে (যার মেনিফেস্ট নং- ৮৩৪৮)। ঘোড়াগুলো বন্দর থেকে খালাস করে মাধ্যম এন্টারপ্রাইজ নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট। এর রপ্তানিকারক প্রতিষ্ঠান হলো কলকাতার বিধাতা সাপ্লাইয়ার।

ঘোড়া গুলি আসার বিষয়টি নিশ্চিত করেছেন সিঅ্যান্ডএফ এজেন্ট মাধ্যম এন্টারপ্রাইজের প্রতিনিধি এবং সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বলেন, ঘোড়াগুলোর আমদানিকারক প্রতিষ্ঠান হলো ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ। এগুলো আমাদের প্রতিষ্ঠানের মাধ্যমে খালাস হচ্ছে। খালাস করার পর ঘোড়াগুলো বেনাপোল বন্দর থেকে ঢাকার বসিলায় অস্থায়ী কোয়ারেন্টাইন ক্যাম্পে নিয়ে যাওয়া হবে। সেখানে ২৮ দিন রেখে স্বাস্থ্য পরীক্ষার পর রাজারবাগ পুলিশ লাইনে নিয়ে আসা হবে।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন ভূঁইয়া বলেন, আমদানি করা ১৫টি ঘোড়া খালাসের জন্য কাস্টমস ও বন্দরের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হয়েছে।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ