এইচ এসসি পরীক্ষার আগেই নাফিস উল হক, পৃথিবীর সেরা ইউনিভার্সিটিতে

প্রকাশিত: ১৭ মার্চ, ২০২৩ ০৬:১৩:৪১

এইচ এসসি পরীক্ষার আগেই নাফিস উল হক, পৃথিবীর সেরা ইউনিভার্সিটিতে

আরমান বিন আজাদ, ক্যাম্পাস প্রতিনিধিঃ চাদঁপুর সরকারি কলেজ এর বিজ্ঞান বিভাগ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেবেন নাফিস উল হক । তবে এর আগেই তিনি বিশ্বের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজিতে (এমআইটি) স্নাতকে ভর্তির সুযোগ পেয়েছেন নাফিস।

চাঁদপুর শহরের চেয়ারম্যান ঘাট এলাকায় মা–বাবার সঙ্গে ভাড়া বাসায় থাকেন নাফিস। মা–বাবা দুজনেই শিক্ষকতা করেন। নাফিসের বাবা মো. নাসির উদ্দিন মতলব রয়মনেনসা মহিলা কলেজের শিক্ষক। আর মা কামরুন নাহার হাজীগঞ্জ মডেল কলেজে শিক্ষকতা করেন। নাফিসের গ্রামের বাড়ি মতলব দক্ষিণের নওগাঁ গ্রামে।

ছোটবেলা থেকেই কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনার স্বপ্ন দেখেন নাফিস। তাই খুব ছোট বয়স থেকেই গণিত অলিম্পিয়াডসহ বিভিন্ন প্রতিযোগিতায় নাফিস ছিলেন নিয়মিত মুখ। আছে আন্তর্জাতিক পুরস্কারও। এর আগে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চবিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়ে এসএসসিতে পাস করেন তিনি। তবে এমআইটির মতো কোনো প্রতিষ্ঠানে উচ্চশিক্ষার সুযোগ পাবেন, নাফিস সেটা কখনো ভাবেননি।

নিজের এই সাফল্যে নাফিস নিজেও অবাক। তিনি বলেন, ‘আমি কখনো ভাবিনি এমআইটিতে পড়ার সুযোগ পাব। এ জন্য আমি বলব, আমি অনেক লাকি পারসন। কারণ, বাংলাদেশ থেকে প্রতিবছর হাতেগোনা এক বা দুজন এমআইটিতে পড়ার সুযোগ পান। এবার আমি সুযোগটি পেয়েছি। এতে আমি অবাক হয়েছি, আনন্দিতও হয়েছি। এ জন্য আমার মা–বাবা, আমার শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে কৃতজ্ঞ।’

আজ শুক্রবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চাঁদপুর সরকারি কলেজে আয়োজিত এক অনুষ্ঠানে নাফিসকে ফুল দিয়ে বরণ নেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এ সময় চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. নাসির উদ্দিন আহমেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

নাফিসকে সংবর্ধনা দিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, ‘নাফিস শুধু চাঁদপুরের নয়, পুরো বাংলাদেশের গর্ব। কারণ, নাফিস এ দেশের মুখ উজ্জ্বল করেছে। আমি সব সময় তার পাশে থাকব।’


প্রজন্মনিউজ২৪/একে

এ সম্পর্কিত খবর

আ.লীগের সব রকম কমিটি গঠন ও সম্মেলন বন্ধ থাকবে : কাদের

আমাদের মান-ইজ্জতে হামলা হয়েছে, সাবধান হয়ে যাও

মৌলভীবাজারে অভিযান চালিয়ে জুয়ার সরঞ্জাম সহ আটক ১৩

শিক্ষক মরহুম আবু তালেবের আত্মার মাগফেরাত কামনায় দোয়া

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

চোরের হামলায় স্বামী- স্ত্রী আহত, মামলা হলেও গ্রেফতার হয়নি আসামী!

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল : শেখ হাসিনা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ