নরসিংদীতে হেরে গেলো নৌকা

প্রকাশিত: ১৭ মার্চ, ২০২৩ ০৩:০৮:৫০

নরসিংদীতে হেরে গেলো নৌকা

বাকি বিল্লাহ, নরসিংদী প্রতিনিধিঃ  সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নরসিংদী সদর উপজেলার মাধবদী থানার মহিষাশুড়া ও নূরালাপুর ইউনিয়ন পরিষদ এর সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএম এ একটানা ভোটগ্রহণ করা হয়। এতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা তৃতীয় হয়েছেন।

রাত সাড়ে ৮টায় সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাকির মাহমুদ ফলাফল ঘোষণা করেন।  

বেসরকারি এই ফলাফলে  মহিষাশুরা ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মো: কাউছার হোসেন হাতপাখা প্রতীকে ৮ হাজার ৩৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বী মো: আলমগীর আনারস প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৪৩৯ ভোট, এনামুল হক আওয়ামী লীগের নৌকা প্রতীকে পেয়েছেন ৪ হাজার ১৫৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো: রতন মিয়া মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২ হাজার ১৭৪ ভোট ও মো: জয়নাল আবেদীন চশমা প্রতীকে পেয়েছেন ১২৫ভোট। এই ইউনিয়নে মোট ২৭ হাজার ৯০১ ভোটের মধ্যে ১৯ হাজার ৩০৮ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নূরালাপুর ইউনিয়নে টেলিফোন প্রতীকে ৭ হাজার ৩৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আরিফ হোসেন। নিকটতম প্রতিদ্বন্দ্বীদের মধ্যে খাদেমুল ইসলাম আনারস প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৮৪৮ ভোট, আওয়ামী লীগের মো: জাকারিয়া নৌকা প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৬৯১ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী মো: বিল্লাল হাতপাখা প্রতীকে পেয়েছেন ১ হাজার ১৫৪ ভোট, স্বতন্ত্র প্রার্থী নাসির ভুইয়া  চশমা প্রতীকে পেয়েছেন ৫৬১ ভোট, জাতীয় পার্টির প্রার্থী মো: বিল্লাল হোসেন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৪৫৮ ভোট। এই ইউনিয়নে মোট ৩১ হাজার ২৬৪ ভোটারের মধ্যে ২১ হাজার ২৫৯ ভোটার তাদের ভোট প্রদান করেন।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির মাহমুদ জানান, দুটি ইউনিয়নে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। মহিষাশুরা ইউনিয়নে ৬৯ শতাংশ ও নূরালাপুরে ৬৭.৯ শতাংশ ভোট পড়েছে।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ