আওয়ামীপন্থি আইনজীবীরা আগের রাতে ভোট কেটে রেখেছে

প্রকাশিত: ১৬ মার্চ, ২০২৩ ১১:৩৬:২৭

আওয়ামীপন্থি আইনজীবীরা আগের রাতে ভোট কেটে রেখেছে

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা আগের রাতেই মিথ্যা ব্যালটে ভোট কেটে রেখেছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, শুনতে পেলাম, সেখানে গোলযোগ হয়েছে। এমনকি আমাদের দলের পক্ষে ৭ বার যিনি নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন তাকেও আঘাত করা হয়েছে। সহস্রাধিক আইনজীবীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন রচিত ‘আমার রাজনীতির রোজনামচা’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, আজকে যারা ক্ষমতায় আছে তারা ইতিহাস বিকৃতি করে। ক্ষমতায় থাকতে তাদের মতো করে যেটা প্রয়োজন, সেই  ইতিহাস তৈরি করে। তাই আজকে কঠিন লড়াই করছি, সেটা ফ্যাসিস্ট শক্তির বিরুদ্ধে। যারা মানুষকে মর্যাদা দেয় না, ইতিহাসের স্বীকৃতি দেয় না, স্বাধীনতা-গণতন্ত্র ও সংবিধান বিশ্বাস করে না।

তিনি আরও বলেন, অথচ আজকে যখন পাকিস্তানি শাসনামলের সঙ্গে তাদের শাসনামল নিয়ে পার্থক্য তুলে ধরা হয় তখন গায়ে আগুন লেগে যায়।

ড. খন্দকার মোশাররফকে দেশপ্রেমিক আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, তিনি অত্যন্ত কঠিন সময়ে, আমরা যারা রাজনীতি করছি, আমরা যা পারিনি, সেটা তিনি লেখনির মাধ্যমে তুলে ধরেছেন। রাজনীতির সঠিক ইতিহাস তথ্য-উপাত্তের মাধ্যমে বইয়ে তুলে ধরেছেন তিনি, যা আগামী প্রজন্মকে অনুপ্রেরণা দেবে। সুকৌশলে তুলে ধরেছেন নিজের মতামত যা সমকালীন রাজনীতির জন্য যথেষ্ট। কেননা এটা সবাই পারেন না। তিনি অত্যন্ত আন্তরিক একজন মানুষ। যখন যা করেন আন্তরিকতার সঙ্গে করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আনোয়ার উল্লাহ। বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশরারফ হোসেন, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, আব্দুল হাই শিকদার ও সাংবাদিক এম আব্দুল্লাহ প্রমুখ।


প্রজন্মনিউজ২৪/একে

এ সম্পর্কিত খবর

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল : শেখ হাসিনা

গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে

ঢাকায় আসতে না পেরে দুবাই-শারজাহর ১০ ফ্লাইট বাতিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ