পবিপ্রবিতে ২ দিনব্যাপী আয়োজনে "অন্তিম-১৮"

প্রকাশিত: ১৪ মার্চ, ২০২৩ ০৬:১৭:৩৬

পবিপ্রবিতে ২ দিনব্যাপী আয়োজনে

পবিপ্রবি প্রতিনিধি: "অন্তিমের উল্লাসে জীবনের নিমন্ত্রণ" এই স্লোগানকে ধারণ করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ১৭-১৮ সেশনের শিক্ষার্থীদের গ্রাজুয়েশন সিরিমনি উপলক্ষে আয়োজিত হচ্ছে "অন্তিম-১৮"। 

"অন্তিম-১৮" উপলক্ষে সজ্জিত হয়েছে পবিপ্রবি। ২ দিনব্যাপী আয়োজনের শুভ উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।  ১৩ মার্চ অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে কালচারাল নাইট এবং ১৪ ই মার্চ অন্তিমের উল্লাসে নেচে গেয় পূর্ণতা দিবে "চিরকুট, নেমেসিস" এর মতো বিখ্যাত ব্যান্ড।এছাড়াও প্রবীণদের স্মৃতি ধরে রাখতে , নবীনদের সৃষ্টি সম্পর্কে জানতে "অন্তিম-১৮" ম্যাগাজিন প্রকাশিত হবে। 

কালচারাল নাইটে নাচ,গান, একক নাটকসহ, দ্বৈত এবং সম্মিলিত আয়োজন ছিলো।২য় দিনের শুরুতে সকাল ৮টা ৩০ মিনিটে কালার ফেস্ট অনুষ্ঠিত হয় এবং সন্ধ্যায় নেচে গিয়ে উন্মাদনা ছড়াবে দেশবরেণ্য বিভিন্ন ব্যান্ড।

উদ্বোধনী বক্তব্যে প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, সাহিত্য এবং সংস্কৃতি চর্চার প্রতি শিক্ষার্থীদের এই উদ্যোগ প্রশংসনীয়। সাহিত্য জাতির দর্পণ, যে জাতির সাহিত্য যত বেশি সমৃদ্ধ, সে জাতি তত বেশি উন্নত। লেখাপড়ার পাশাপাশি  শিক্ষার্থীদের এ ধরনের সহশিক্ষা কার্যক্রমগুলো তাদের ভবিষ্যৎ জীবনে সাফল্য অর্জন করতে সহায়তা করবে।বিদায়ী শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য শুভকামনা রইলো,তাঁরা যেন তাদের মেধা, মনন,যোগ্যতা কাজে লাগিয়ে আগামীর বাংলাদেশ বিনির্মানে কার্যকরী  ভূমিকা পালন করতে পারে।


প্রজন্মনিউজ২৪/জেড আই

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ