‘মিথ্যা সংবাদ প্রকাশের’ প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১৩ মার্চ, ২০২৩ ০৪:৩৯:১৫ || পরিবর্তিত: ১৩ মার্চ, ২০২৩ ০৪:৩৯:১৫

‘মিথ্যা সংবাদ প্রকাশের’ প্রতিবাদে সংবাদ সম্মেলন

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার মাদবখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মিজানুর রহমান লাভলু ও ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য উজ্জ্বল মৃধাকে জড়িয়ে অসত্য সংবাদ প্রকাশের অভিযোগ করা হয়েছে সংবাদ সম্মেলনে।

সোমবার (১৩ মার্চ) সকাল ১১ টায় মাদবখালি ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তাদের দাবির পক্ষে বিভিন্ন যুক্তি ও তথ্য প্রমাণ তুলে ধরেন।

লিখিত বক্তব্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাভলু বলেন, সম্প্রীতি কয়েকটির নাম সর্বস্ব পত্রিকা ও ইউটিউব চ্যানেলে সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে তাকে জড়িয়ে খাদ্যবান্ধব কর্মসূচী মির্জাগঞ্জ হত দরিদ্রদের চাল নিয়ে চালবাজি শিরোনামে অসত্য ভিত্তিহীন সংবাদ প্রকাশ করছে একটি চক্র। সংবাদটি বানোয়াট মনগড়া ও ভিত্তিহীন। একটি কুচক্রী মহল আমাকে বিতর্কিত ও সামাজিকভাবে হেও প্রতিপন্ন করার জন্য সাংবাদিকদের দিয়ে মিথ্যো তথ্য প্রকাশ করিয়েছে।

সংবাদে উল্লেখিত রামপুর গ্রামের বাসিন্দা মোঃ সুমন রেজার একটি দোতলা বাড়ি রয়েছে বলে উল্লেখ করা হয়েছে। কিন্তু বাড়িটির মালিক প্রকৃতপক্ষে তার বড় ভাই মামুন মোল্লা।  সুমন মোল্লা পায়রা নদীতে বড়শি দিয়ে জীবিকা নির্বাহ করে। চার জন সদস্যের সংসার নিয়ে শুধু বরশি বেয়ে সংসার পরিচালনা করা খুবই কঠিন। প্রকৃতপক্ষে সে একজন হতদরিদ্র তাই তার নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

তিনি আরো বলেন, এছাড়াও নাম তালিকায় অন্তর্ভুক্ত করার জন্য ৩-৪ হাজার টাকা নিয়েছি বলে যে সংবাদ পরিবেশিত হয়েছে সেটিও মিথ্যা এবং ভিত্তিহীন। কারণ এখন হতদরিদ্ররা যে চাল পায় সে নামের তালিকা পূর্ববর্তী চেয়ারম্যানের করা। শুধুমাত্র সংশোধনীর মাধ্যমে অনলাইনে কিছু নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। যাহাতে আমি নিরপেক্ষ ও স্বচ্ছ ভাবে সুবিধাভোগীদের তালিকা করেছি।

তিনি  বলেন, আমার আত্মীয়দের নামের তালিকায় অন্তর্ভুক্ত করার কথা যে উল্লেখ করা হয়েছে সেও হতদরিদ্র সরজমিনে গেলে আপনারা তা বুঝতে পারবেন। আমি চেয়ারম্যান আমার অনেক আত্মীয় হতদরিদ্র আছে। ইউপি সদস্য উজ্জ্বল মৃধা বলেন, আমি মেম্বার হওয়ার আগে কৃষিকাজ করতাম। তখন পূর্বের চেয়ারম্যান আমাকে হতদরিদ্রের এই নাম দিয়েছে।

প্রকৃতপক্ষে আমি মেম্বার হলেও আমি অতটা সাবলম্বী নই। সংবাদ সম্মেলনে আসা সুমন রেজা বলেন, আমার ভাইয়ের টাকা-পয়সা আছে সেটা ঠিকই আর ওই বিল্ডিং আমি কেয়ারটেকার হিসেবে দেখাশুনা করি।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন হাওলাদার সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর আলম সাবেক ইউপি সদস্য ফিরোজ আলম চেয়ারম্যানের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা অসত্য বলে দাবি করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন-বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্য, হতদরিদ্রের তালিকায় অন্তর্ভুক্ত সুবিধাভোগী, ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।


প্রজন্মনিউজ২৪/উমায়ের

এ সম্পর্কিত খবর

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

যুদ্ধ বন্ধে পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন'২৪

ছয় দিনের সরকারি সফরে আজ বুধবার থাইল্যান্ড গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গাজার অর্ধেক জনসংখ্যা ‘অনাহারে’ : জাতিসঙ্ঘ

গাজায় যুদ্ধ শুরুর পর ইসরায়েলের ভেতর গভীরতম হামলা হিজবুল্লাহর

আদালত অবমাননা : বিএনপিপন্থি সাত আইনজীবীর বিষয়ে আদেশ পেছাল

ব্যাংককের উদ্দেশে ঢাকা ত্যাগ করলেন প্রধানমন্ত্রী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ