১৪৪ ধারা পাকিস্তানে ইমরান খানের সমাবেশ ঘিরে

প্রকাশিত: ১৩ মার্চ, ২০২৩ ০৩:৪১:১৫

১৪৪ ধারা পাকিস্তানে ইমরান খানের সমাবেশ ঘিরে

নিউজ ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সমাবেশ, ১৪৪ ধারার মুখে স্থগিত ঘোষণা করা হয়।

রবিবার(১২ মার্চ) বিকালে লাহোরের জামান পার্কে এই সমাবেশের আয়োজন করা হয়েছিল। তবে আগের রাতেই পাঞ্জাবের অন্তর্বর্তীকালীন সরকার প্রদেশের রাজধানীতে যেকোনো ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধে ১৪৪ ধারা জারি করে। সমাবেশ স্থল ঘিরে রাখে নিরাপত্তা বাহিনীর হাজার হাজার সদস্য। এ অবস্থায় পিটিআই এক দিনের জন্য (গতকালের জন্য) এ সমাবেশ কর্মসূচি স্থগিত ঘোষণা করে। সূত্র:ডন।

এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে টুইট করেছেন ইমরান খান। তিনি বলেছেন, শুধু পিটিআইয়ের নির্বাচনী ক্যাম্পেইন বন্ধ করতেই অবৈধভাবে ১৪৪ ধারা জারি করা হয়। কারণ লাহোরে অন্য সব কার্যক্রম চলমান রাখা হয়। ইমরান খান বলেন, ব্যাপক পুলিশ ও অন্য বাহিনী দিয়ে শুধু জামান পার্ক ঘেরাও করে রাখা হয়। আমাদের বিরুদ্ধে আরও মামলা দায়ের করার জন্য সরকারি দল সংঘর্ষ চায়। নির্বাচনী সূচি ঘোষণার পরেও কীভাবে প্রদেশের রাজধানীতে জরুরি অবস্থা জারি করা যায়- সে প্রশ্নও তোলেন তিনি। টুইটে ইমরান খান আরো বলেন, পিটিআই সংগঠনদের কোনো রকম ফাঁদে পা না দেওয়ার আহ্বান জানিয়ে এদিনের সব কর্মসূচি স্থগিতের কথা উল্লেখ করেন।

তিনি উল্লেখ করেন,‘স্পষ্টতই ৮ মার্চের মতো, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ও পুলিশ পিটিআই নেতৃত্ব এবং কর্মীদের বিরুদ্ধে আরও জাল এফআইআর দায়ের করার জন্য সংঘর্ষকে উসকে দিতে চাইছে এবং এটি নির্বাচন স্থগিত করার অজুহাত হিসাবে ব্যবহার করতে চাইছে।’

সমাবেশ স্থগিতের ব্যাপারে পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশি মিডিয়াকে বলেছেন, ‘আমাদের সমাবেশ স্থগিত করে সরকারকে আরেকটি সুযোগ দেওয়া হয়েছে’। তবে তিনি জানান, আজ জামান পার্ক থেকে ডাটা দরবার পর্যন্ত সমাবেশ করা হবে এবং এর নেতৃত্ব দেবেন ইমরান খান। শান্তিপূর্ণ সমাবেশ করার জন্য আমরা তৃতীয়বারের মতো চেষ্টা করব।


প্রজন্মনিউজ২৪/উমায়ের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ