গ্র্যামারলিতেও যুক্ত হবে কৃত্রিম বুদ্ধিমত্তা

প্রকাশিত: ১২ মার্চ, ২০২৩ ১২:৩২:১৩

গ্র্যামারলিতেও যুক্ত হবে কৃত্রিম বুদ্ধিমত্তা

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ ক্লাউডভিত্তিক টাইপিং অ্যাসিসটেন্ট ‘গ্র্যামারলি’ মূলত ব্যবহারকারীদের শুদ্ধ ভাবে কিছু লিখতে সহায়তা করে। এটি যেকোনো কনটেন্টের বানান, ব্যাকরণ, বিরামচিহ্ন এবং অন্যান্য ভুলগুলো পর্যালোচনা করে। এই প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের লেখার স্টাইল এবং টোন কাস্টমাইজ করতে পারেন।

এবার গ্র্যামারলিতে মাইক্রোসফটের চ্যাটজিটিপির মতই কৃত্রিম বুদ্ধিমত্তা যুক্ত হতে যাচ্ছে। এর সাহায্যে ব্যবহারকারীরা খুব সহজেই নিজের মত কনটেন্ট তৈরি করতে পারবেন।

একটি ব্লগ পোস্টের মাধ্যমে প্রতিষ্ঠানটি জানিয়েছে, গ্র্যামারলি গো - নামে তাদের একটি জেনারেটরি এআই আসছে। যা মূলত ব্যবহারকারীদের সৃজনশীলতা বাড়াতে ডিজাইন করা হয়েছে।

চ্যাটজিপিটির মত গ্র্যামারলিগো একটি সংক্ষিপ্ত প্রম্পটের উপর ভিত্তি করে কন্টেন্ট তৈরি করতে পারবে। তবে গ্রামারলিতে একটি বিশেষ টুল যোগ করা হবে। যার মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই তাদের নিজেস্ব স্টাইলে কন্টেন্ট লিখতে পারবেন।

গ্র্যামারলির জন্য এটি সহজেই সম্ভব। কারণ এটি ইতোমধ্যে ভুল ঠিক করতে ব্যবহারকারীর লেখা পুরোপুরিভাবে বিশ্লেষণ করে। সুতরাং এটি নিয়ে কাজ করার জন্য এই টুলে ইতোমধ্যেই প্রচুর ডেটা রয়েছে।

প্রতিষ্ঠানটি আরও উল্লেখ করেছে, এর জেনারেটরি এআই টুলটি লেখার স্টাইল এবং টোন বুঝে যে কোনো কন্টেন্ট পুনরায় লিখতে পারবে। এটি কনটেন্টের শব্দ হ্রাস বা বৃদ্ধি করতে সক্ষম হবে।

এটি কীভাবে কাজ করবে তার একটি রূপরেখাও প্ল্যাটফোর্মটি প্রকাশ করেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা যেকোনো ই-মেইলের উত্তর দিতে পারবেন।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ