বিএসএমএমইউয়ে বিভিন্ন স্নাতকোত্তর কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: ১১ মার্চ, ২০২৩ ১০:৪৮:৫৬

বিএসএমএমইউয়ে বিভিন্ন স্নাতকোত্তর কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) জুলাই-২০২৩ শিক্ষাবর্ষে এমফিল, এমএমইডি ও ডিপ্লোমাসহ বিভিন্ন স্নাতকোত্তর কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসব কোর্সে ভর্তি পরীক্ষার ফলাফল আজ রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও নোটিশ বোর্ডে প্রকাশ করা হবে।

শুক্রবার (১০ মার্চ) সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বুয়েট ক্যাম্পাসে এমফিল, এমএমইডি ও ডিপ্লোমা কোর্সের এবং বিকেল ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিএসএমএমইউ ক্যাম্পাসে এমফিল পিএসএম ও এমপিএইচ কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিএসএমএমইউ সূত্র জানিয়েছে, চলতি বছর এসব কোর্সে মোট পরীক্ষার্থী চার হাজার ২২০ জন এবং আসন এক হাজার ২৯৪টি। এর মধ্যে মেডিসিন অনুষদে ৮২৬ জন, সার্জারি অনুষদে দুই হাজার ২৩৪ জন, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদে ৩১২ জন, ডেন্টাল অনুষদে ৮০ জন, প্রিভেনটিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন অনুষদে ৩৫১ জন এবং শিশু অনুষদে ৪১৭ জনকে ভর্তি নেওয়া হবে।

এদিকে সকালে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বুয়েট ক্যাম্পাসের বিভিন্ন পরীক্ষার হল পরিদর্শন করেন। সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা কার্যক্রম অনুষ্ঠিত হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন। এরপর বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠিত এমফিল পিএসএম ও এমপিএইচ ভর্তি পরীক্ষা কার্যক্রমও পরিদর্শন করেন তিনি।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ