সবজি বিক্রেতার অ্যাকাউন্টে ১৭২ কোটি!

প্রকাশিত: ০৮ মার্চ, ২০২৩ ০৩:৪৭:১৩

সবজি বিক্রেতার অ্যাকাউন্টে ১৭২ কোটি!

অনলাইন ডেক্স: হঠাৎ করে ফোনে মেসেজ আসলো! আর ওই মেসেজে লেখা, অ্যাকাউন্টে ১৭২ কোটি রুপি জমা পড়েছে। রুপির এমন অঙ্ক দেখে চোখ কপালে ভারতের উত্তরপ্রদেশের বারাণসীর ব্যবসায়ীর। বিপুল টাকা তার নয় বলেই দাবি ব্যবসায়ীর। এই ঘটনার তদন্ত শুরু করেছে দেশটির আয়কর দপ্তর।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, বিজয় রাস্তোগি নামে ওই সবজি বিক্রেতা উত্তরপ্রদেশের মাইগর রাইপাত্তির বাসিন্দা। স্ত্রী ও সন্তান নিয়ে সংসার তার। সম্প্রতি তার অ্যাকাউন্টে ১৭২ কোটি রুপি জমা পড়ে। তার দাবি, অ্যাকাউন্টটি তিনি খোলেননি। কেউ তার প্যান কার্ডসহ বিভিন্ন নথিপত্র নকল করে এই অ্যাকাউন্টটি খুলেছে। তবে কে এই কাজ করতে পারে, সে ব্যাপারে কিছুই বলতে পারছেন না বিজয়।

বিপুল পরিমাণ অর্থ অ্যাকাউন্টে লেনদেনের বিষয়টি নজরে পড়েছে দেশটির আয়কর দপ্তরের। তার পর থেকেই টাকার উৎসের খোঁজে কোমর বেঁধে নেমে পড়েছেন তদন্তকারীরা। প্রাথমিক তদন্তে পাওয়া তথ্য অনুযায়ী, অনলাইনে অ্যাকাউন্টে ক্রেডিট করা হয়েছে। কে বা কারা টাকা ওই অ্যাকাউন্টে ট্রান্সফার করল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

টাইমস অব ইন্ডিয়া বলছে, প্রায় এক মাস আগে তথ্য-প্রযুক্তিবিষয়ক কর্মকর্তাদের কাছে অসামঞ্জস্যপূর্ণ অর্থ স্থানান্তরের একটি তালিকা পাওয়া গেলে বিষয়টি প্রকাশ্যে আসে। এর পর থেকেই দফায় দফায় সবজি বিক্রেতা ও তার পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মাসখানেক ধরে কার্যত বিনিদ্র রাত কাটাচ্ছেন তারা।

সোমবার পরিদর্শক গহমার পবন কুমার উপাধ্যায় টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ‘বিজয় রাস্তোগির নামে একটি ব্যাংক অ্যাকাউন্টে ১৭২ দশমিক ৮১ কোটি রুপি জমা হয়েছে বলে জানার পর থেকে আমরা বিষয়টি খতিয়ে দেখেছি। মামলাটি তদন্তের জন্য সাইবার ক্রাইম সেলে স্থানান্তর করা হয়েছে।’


প্রজন্মনিউজ২৪/জেড আই

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ